,

সর্বশেষ
bnr ad 250x70 1

সন্ত্রাস বিরোধী অভিযানে বাংলাদেশের প্রশংসা ব্রিটিশ মন্ত্রীর

aনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ  বাংলাদেশ সরকারের সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী অভিযানে প্রশংসা করেছেন যুক্তরাজ্যের এশিয়া বিষয়ক মন্ত্রী অলক শর্মা। শনিবার জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যুক্তরাজ্যের মন্ত্রী বাংলাদেশে সন্ত্রাস ও উগ্রবাদের বিরুদ্ধে বর্তমান সরকার যে পদক্ষেপ নিয়েছে তার প্রশংসা করেছেন।

শুক্রবার জাতিসংঘের ৭১ তম সাধারণ অধিবেশনের ফাঁকে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সঙ্গে এক বৈঠকে ব্রিটিশ মন্ত্রী অলক শর্মা এই অভিমত ব্যক্ত করেন।

বৈঠকে দুই দেশের মন্ত্রী বিনিয়োগ, আঞ্চলিক অর্থনৈতিক সমন্বয়সাধন, অভিবাসন সমস্যা এবং ব্রেক্সিটের প্রভাবসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

মাহমুদ আলী বলেন, যুক্তরাজ্য বাংলাদেশের গুরুত্বপূর্ণ উন্নয়ন সহযোগী এবং বাংলাদেশের বিভিন্ন খাতে বিশেষ করে অবকাঠামোগত খাতে যুক্তরাজ্যের বিনিয়োগের অপার সুযোগ রয়েছে।

এ সময় তিনি ব্রেক্সিট বাস্তবায়নে বাংলাদেশের মতো দেশগুলোর সঙ্গে দ্বিপাক্ষিক অর্থ ও বাণিজ্যিক পরিস্থিতি সম্পর্কে জানতে চান। এ সময় ব্রিটিশ মন্ত্রী তাদের নতুন পরিকল্পনা ও পরিস্থিতি সম্পর্কে সকল উন্নয়ন সহযোগী দেশগুলোকে অবহিত করা হবে বলে আশ্বস্ত করেন।

বৈঠকে মাহমুদ আলী দুই দেশের জনগণের মাঝে যোগাযোগ স্থাপনে ব্রিটিশ মন্ত্রীর কাছে ভিসা পদ্ধতি সহজ করার জন্য প্রয়োজনীয় ব্যবস্তা নেয়ার অনুরোধ জানান।

বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলীর সঙ্গে পররাষ্ট্র সচিব মো. শহিদুল হক উপস্থিত ছিলেন।-বাসস।

মতামত...