,

সর্বশেষ
bnr ad 250x70 1

সমাজে কেউ যাতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে,সেজন্য সজাগ থাকার আহ্বান রাষ্ট্রপতির

aনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ দেশবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানানোর পাশাপাশি ধর্মের অপব্যাখ্যা করে কেউ যাতে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে, সেজন্য সবাইকে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। গত ঈদুল ফিতরে শোলাকিয়ায় জঙ্গি হামলার প্রেক্ষাপটে মঙ্গলবার ঈদুল আজহায় বঙ্গভবনে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে বক্তৃতায় এই আহ্বান জানান রাষ্ট্রপ্রধান।

আবদুল হামিদ বলেন, “সকল ধর্মের মূলবাণী হচ্ছে মানব কল্যাণ। জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ কোনো ধর্মই সমর্থন করে না। ইসলাম শান্তির ধর্ম। তাই ধমের্র অপব্যাখ্যা করে কেউ যাতে সমাজে বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করতে না পারে, সে ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে।”

মুসলমানদের অন‌্যতম প্রধান ধর্মীয় উত্সব পালনে হজরত ইব্রাহিম (আ.) এর ত‌্যাগ থেকে শিক্ষা নেওয়ার আহ্বানও জানান তিনি। রাষ্ট্রপতি বলেন, “কোরবানি আমাদের আত্মত্যাগের শিক্ষা দেয়। ধনী-দরিদ্র নির্বিশেষে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেওয়ার মাধ্যমে গড়ে উঠে পরস্পরের প্রতি সহমর্মিতা। ভালবাসা ও ত্যাগের এই আদর্শ আমাদের ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত হলেই পারস্পরিক হিংসা-বিদ্বেষ কমে সমাজে শান্তি প্রতিষ্ঠিত হবে।”

 

মতামত...