,

সর্বশেষ
bnr ad 250x70 1

সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

aনিজস্ব প্রতিবেদক,বিডিনিউজ রিভিউজঃ রাজধানীর সোহরাওয়ার্দী উদ‌্যানে শুরু হয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন। বাংলাদেশকে সমৃদ্ধ দেশের কাতারে নিয়ে যাওয়ার স্বপ্ন পূরণে ‘সহায়ক নেতৃত্ব’ বের করে আনার পরিকল্পনা নিয়ে এই সম্মেলনে বসলো মুক্তিযুদ্ধের নেতৃত্ব দেয়া দলটি।

শনিবার ২২আক্টোবর সকালে বর্ণাঢ‌্য আয়োজনে সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় ও দলীয় পতাকা তোলার পর পায়রা উড়িয়ে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন শেখ হাসিনা।

উদ্বোধনী পর্বের পর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বসবে রুদ্ধদ্বার কাউন্সিল অধিবেশন, যাতে পরবর্তী কর্মপন্থা ও নতুন কমিটি গঠন করা হবে।

উদ্বোধনী অধিবেশনে রাষ্ট্রপতি আবদুল হামিদ, জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ, বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সম্মেলনে আমন্ত্রণ জানানো হয়েছে। এ ছাড়া দেশ-বিদেশের কূটনীতিক, রাষ্ট্রদূত, খ্যাতনামা বুদ্ধিজীবী এবং সাংবাদিকেরাও আমন্ত্রণ পেয়েছেন।

সম্মেলন উপলক্ষে গোটা রাজধানী সেজেছে বর্ণিল সাজে। এমন জাঁকজমকপূর্ণ কোনো আয়োজন ইতোপূর্বে প্রত্যক্ষ করেনি রাজধানীবাসী। আওয়ামী লীগের বঙ্গবন্ধু অ্যাভিনিউর কেন্দ্রীয় কার্যালয়, দলীয় সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাসভবন গণভবন এবং তার সরকারি কার্যালয়সহ উল্লেখযোগ্য সড়কগুলো বিভিন্নভাবে সাজানো হয়েছে। রাজধানীসহ সারা দেশে কয়েকদিন আগ থেকেই জেলা-উপজেলার উল্লেখযোগ্য সড়ক ও স্থাপনায় আলোকসজ্জা করা হয়েছে।

মতামত...