,

সর্বশেষ
bnr ad 250x70 1

সরকারকে পেছন থেকে ধাক্কা মারার ষড়যন্ত্র চলছে

aচট্টগ্রামে হরতাল বিরোধী সমাবেশে বক্তরা
নিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম, চট্টগ্রামে হরতাল বিরোধী সমাবেশে আওয়ামী লীগ নেতারা বলেছেন, সরকারকে পেছন থেকে ধাক্কা মারার ষড়যন্ত্র চলছে। প্রশাসনের মাঝে নিজামীদের প্রেতাত্মারা ঘাপটি মেরে আছে। তারা নানান ষড়যন্ত্রে জড়িত। এই ষড়যন্ত্র মোকাবেলা জাতিকে ঐক্যবদ্ধ করতে হবে।

রোববার দুপুরে নগরীর দারুল ফজল মার্কেট চত্বরে জামাত-শিবিরের অযৌক্তিক হরতালের প্রতিবাদে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে আওয়ামীলীগের কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সাবেক গণ পরিষদ সদস্য আলহাজ্ব ইসহাক মিয়া বলেন, বাংলাদেশে শেষ যুদ্ধাপরাধী বিচার ও সর্বোচ্চ শাস্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত ইতিহাসের দায় মুক্তি হবে না। তিনি বলেন, একাত্তরের মানবতা বিরোধী যুদ্ধাপরাধী নিজামীর ফাঁসি রায় ন্যায় বিচারেরই ফসল। এই বিচারকে কিছুতেই প্রশ্নবিদ্ধ করা যাবে না। তিনি চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনিকে গ্রেফতারের তীব্র নিন্দ জানিয়ে তিন দিনের মধ্যে মুক্তির দাবী করে বলেন, বর্তমান ইউপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য ষড়যন্ত্রমূলকভাবে তাকে গ্রেফতার করা হয়। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেন, নিজামী ফাঁসির রায় বহালের আদেশ প্রত্যাশিত। তাকে যারা বাঁচানোর চেষ্টাকারীরা জাতির শত্রু। এই শত্রুদের নিশ্চিহ্ন করার হিম্মত আমাদের আছে। কেননা আমরা মরণজীয় মুক্তিযুদ্দের বিজয়ী জাতি।

তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, বর্তমান সরকারের অবস্থানকে শক্তিশালী করতে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে এবং বিভেদের অবস্থান থেকে সরে দাঁড়াতে হবে। সভাপতির ভাষণে সংগঠনের সহ-সভাপতি আলহাজ্ব নঈম উদ্দিন চৌধুরী বলেন, প্রশাসনের মাঝে নিজামীদের প্রেতাত্মারা ঘাপটি মেরে আছে। তারা নানান ষড়যন্ত্রে জড়িত। তিনি ছাত্র নেতা রনিকে আইনী প্রক্রিয়ায় মুক্তির অঙ্গীকার ব্যক্ত করেন এবং সমাজকে ধৈয্য ধারণের আহ্বান জানান।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন সম্পাদকমন্ডলীর সদস্য শফিক আদনান, হাসান মাহমুদ হাসনী, শফিক্লু ইসলাম ফারুক, এডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, কার্যনির্বাহী সদস্য গৌরাঙ্গ চন্দ্র ঘোষ, অমল মিত্র, মহানগর জাতীয় শ্রমিক লীগের সভাপতি বখতেয়ার উদ্দিন খান, যুবলীগের যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা, কোতোয়ালী থানার হাসান মনসুর, ওয়ার্ড আওয়ামী লীগের আলহাজ্ব শের মোহাম্মদ হাজী মোহাম্মদ হাসান, মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু।

মতামত...