,

সর্বশেষ
bnr ad 250x70 1

সরকার উৎখাতের গোপন পরিকল্পনা‍য় জামায়াত-শিবিরঃ গোয়েন্দা পুলিশ

aনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম, জামায়াতের শীর্ষ যুদ্ধাপরাধীদের দণ্ড কার্যকর করায় সরকার উৎখাতে দেশেজুড়ে নাশকতামূলক কর্মকা- করার গোপন পরিকল্পনা নিয়ে নিজ নিজ অবস্থান থেকে দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের কাজ করার নির্দেশনাও দেয়া হয়েছে জামায়াত-শিবিরের শীর্ষ পর্যায় থেকে।

মঙ্গলবার রাতে নগরীর হালিশহর থেকে নগর জামায়াতের এক রোকনসহ তিনজনকে গ্রেপ্তারের পর বুধবার বিকেলে গোয়েন্দা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই দাবি করেন নগর গোয়েন্দা পুলিশের উপ কমিশনার মোক্তার হোসেন।

মঙ্গলবার রাত সাড়ে ১২ টার দিকে হালিশহর থানার ৬ নম্বর হাসমত আলী রোডস্থ দ্বীপ ম্যানশনের দ্বিতীয় তলা থেকে গ্রেপ্তার করা হয় নগর জামায়াতের রোকন আব্দুর সবুর (৫১) তার ছেলে ছাত্র শিবিরের সাথী তাহসিন (১৮) ও জামায়াতের চট্টগ্রাম অফিসের সহকারী শহিদুল ইসলামকে (২৪)।

aবিপুল পরিমাণ জিহাদী বই, ধর্মীয় উসকানীমূলক বই, যুদ্ধাপরাধের বিচারকে প্রহসনের বিচার আখ্যায়িত করে প্রকাশিত বই, লিফলেট ইত্যাদি গণমাধ্যমের সামনে উপস্থান করা হয়। সেখান থেকে উদ্ধার হওয়ায় হাতে লেখা একটি বড় ব্যানারে লালকালিতে লেখা ছিল, ‘হঠাও হাসিনা বাঁচাও দেশ, শেখ হাসিনার নির্দেশ’। ব্যানারের নিচে ছিল ১৮ দলীয় সংগ্রাম পরিষদ, ২৪ উত্তর আগ্রাবাদ ওয়ার্ড’।

সংবাদ সম্মেলনে নগর গোয়েন্দা পুলিশের উপ কমিশনার মো. মোকতার হোসেন বলেন, ‘জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার তিনজন জানিয়েছে, শীর্ষ যুদ্ধপরাধী জামায়াত নেতাদের ফাঁসির কারণে সরকার উৎখাতে দেশেজুড়ে নাশকতামূলক কর্মকা- করার জন্য উপর থেকে নির্দেশনা দেয়া হয়েছে। দলের সকল স্তরের নেতাকর্মীদের নিজ নিজ অবস্থান থেকে দেশকে অস্থীশীল করতে নির্দেশনা দেয়া হয়েছে। তাই সংগঠনকে সরকারের বিরুদ্ধে কীভাবে দাঁড় করানো যায় সেই পরিকল্পনা তৈরিতে গোপন বৈঠকে বসেছিল তারা তিনজন। তাদের নাশকতামূলক অনেক কর্মকা-ের গোপন নথি উদ্ধার করা হয়েছে, তবে তদন্তের স্বার্থে প্রকাশ করা যাবে না।’

তিনি আরো বলেন, ‘গোয়েন্দা পুলিশের অভিযানের খবর পেয়ে বৈঠক থেকে ১৫-১৬ জন পালিয়েছে। গ্রেপ্তারকৃতদের নিয়ে তাদের গ্রেপ্তারে আমরা অভিযান অব্যাহত রয়েছে।’

 

মতামত...