,

সর্বশেষ
bnr ad 250x70 1

সরকার দেশের নির্বাচনী ব্যবস্থাকে সরকার কলুষিত করেছেঃ মীর নাছির

aনিজস্ব প্রতিবেদক,বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মীর মোহাম্মদ নাছির উদ্দীন বলেছেন জাতীয় সংসদ নির্বাচনের ধারাবাহিকতায় আওয়মী লীগ মেয়র নির্বাচন পরবর্তী উপজেলা ও পৌর নির্বাচন সহ বর্তমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে যেভাবে ভোট ডাকাতির মাধ্যমে গণরায় ছিনিয়ে নিয়ে দেশের নির্বাচনী ব্যবস্থাকে কলুষিত করেছে তার মর্যাদা ফিরিয়ে আনার দায়িত্ব এখন সরকারের।

তিনি সোমবার বিকালে চট্টগ্রাম মহানগরীর চট্টেশ্বরীর রোডস্থ ডালিয়া কুঞ্জ প্রাঙ্গনে চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের সর্বস্তরের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে নির্বচনী কার্যক্রমের অংশগ্রহন নিশ্চিত করতে চট্টগ্রাম উত্তর, দক্ষিণ, খাগড়াছড়ি, রাঙ্গামাটি, বান্দরবন ও কক্সবাজার সহ ছয় সাংগঠনিক জেলা নিয়ে বিএনপি কেন্দ্রীয়ভাবে গঠিত নির্বাচন মনিটরিং টিম চট্টগ্রাম বিভাগ-ক এর সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

মীর নাছির বলেন, বাংলাদেশের মানুষ শান্তিপূর্ণ পরিবেশে স্বতঃর্স্ফুতভাবে ভোট দিয়ে তাদের প্রতিনিধি নির্বাচন করতে চায় কিন্তু জনমতকে উপেক্ষা করে নিজেদের আজ্ঞাবহ একটি জি হুজুর কমিশন দিয়ে সরকারদলীয় ক্যাডারদেরকে জনপ্রতিনিধি বানাতে উলঙ্গ ভোট ডাকাতির উৎসবে মেতে উঠেছে। অবশিষ্ট ইউনিয়ন সমূহের নির্বাচনের জনগণের সঠিক রায় প্রতিফলিত করতে সুষ্টু পরিশে সৃষ্টির আহবান জানিয়ে মীর নাছির বলেন অন্যথায় আগামী দিনের সরকারের সাথে এই নির্বাচন কমিশনকেও জনগণের আদালতে জবাবদিহি করতে হবে।

সভায় মীর নাছির কেন্দ্রীয় নির্দেশনার আলোকে দলীয় প্রার্থী কর্মি সর্মথক ও নির্বাচনী প্রচার প্রচারণায় আংশ নেওয়ার সকলকে যথাযত আইনি সহায়তা দিতে মনিটরিং টিমের আওতাধীন আইন সহায়তা সেল, প্রচার প্রচারণায় নির্বিঘœ ও স্বতঃস্ফুর্ত প্রচার সেল এবং প্রশাসনিক ও গণমাধ্যমের সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করতে মিডিয়া সেল গঠনের ঘোষনা দেন। এছাড়াও মনিটরিং টিমের উপজেলা ভিত্তিক কমিটি গঠন সহ দায়-দায়িত্ব সর্ম্পকিত বিশেষ দিক নির্দেশনা দেওয়া হয়।

সভায় বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও মহানগর বিএনপির সাধারন সম্পাদক ডাঃ শাহাদাত হোসেন বলেন, দেশ ব্যাপী ভোট কারচুপী ও ডাকাতির মহা উৎসব চলছে। ভোট কেন্দ্র দখল করে রাতের আধারে ব্যালট বাক্স ভর্তি করে ক্ষমতাসনি দলের প্রার্থীকে বিজয়ী ঘোষনা করছে নির্বাচন কমিশন। দেশের মানুষের ভোটের অধিকার হরন করে বিগত ইউপি নির্বাচনগুলোতে দুর্নীতি ও ভোট ডাকাতি করেছে এই অবৈধ সরকার। এই সরকার অগণতান্ত্রিক পন্থায় দেশ শাসন করছে । তাই সকলকে ঐক্যবধ্যভাবে ভোট গণনা না হওয়া পর্যন্ত কেন্দ্র পাহাড়া দিয়ে বিএনপির মনোনীত প্রার্থীদেরকে জয়যুক্ত করতে হবে।

সভায় চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব জাফরুল ইসলাম চৌধুরী, খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় সদস্য আবদুল ওয়াদুদ ভুইয়া, সাবেক সংসদ সদস্য সওয়ার জামাল নিজাম, মহানগনর বিএনপির সাবেক যুগ্ম-সম্পাদক এডভোকেট আবদুস সাত্তার, দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি অধ্যাপক শেখ মোহাম্মদ মহিউদ্দীন, চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সদস্য সচিব আবদুল্লাহ আল হাসান, মহানগর বিএনপির সাবেক আইন বিষয়ক সম্পাদক এডভোটে নাজিমউদ্দীন চৌধূরী, সাবেক সহ-সভাপতি আলহাজ্ব নুর মোহাম্মদ, দক্ষিণ জেলা সহ-সভাপতি ইদ্রিস মিয়া, এনামুল হক, এডভোকেট মিজানুল হক চৌধূরী, আবদুল গফ্ফার চৌধূরী, এস এম মামুন মিয়া, মহানগর যুবদলের সভাপতি কাজী বেলাল উদ্দীন, দক্ষিণ জেলার সভাপতি বদরুল খায়ের চৌধূরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহাজাহান, ছাত্রদল উত্র জেলা সভাপতি মোহাম্মদ সরওয়ার সেলিম, মহানগর সভাপতি গাজী সিরাজ উল্লাহ, দক্ষিণ জেলার আহবায়ক জসিম উদ্দীন, বিএনপি নেতা শাহজাহান চেয়ারম্যান, এডভোকেট নুরুল ইসলাম, সিরাজুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান মোজাফ্ফর আহম্মদ চৌধুরী, মুজিবুর রহমান চেয়ারম্যান, নবাব মিয়া, খোরশেদ আলম সহ বিভাগীয় মনিটরিং টিম বিভাগ-ক এর আওতাধীন চট্টগ্রাম উত্তর , দক্ষিণ, খাগড়াছড়ি, রাঙ্গামাটি, বান্দরবন ও ছয় সাংগঠনিক জেলার সভাপতি, সাধারণ সম্পাদক অথবা আহবায়ক-সদস্য সচিব যুগ্ম আহবায়ক সহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন

মতামত...