,

সর্বশেষ
bnr ad 250x70 1

সরকার ভোটে কোনো ধরনের হস্তক্ষেপ করবে না:সেতুমন্ত্রী

614নিজস্ব প্রতিবেদক,ঢাকা,২৯, ডিসেম্বর (বিডি নিউজ রিভিউজ ডটকম):: আওয়ামী লীগের নেতাকর্মীদের উস্কানিমূলক আচরণ না করার আহ্বান জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকারি দল হিসেবে আমাদের বেশি ধৈর্য ধরতে হবে। দলীয়ভাবে প্রথম নির্বাচন হচ্ছে, এ নির্বাচন ভালো হোক সরকার তা চায়। আমরা চেষ্টা করছি, সব যেন নিয়ন্ত্রণে রাখা যায়, নির্বাচন নিয়ে সরকার যেন বিব্রতকর পরিস্থিতিতে না পড়ে।

 

তিনি বলেন, পৌর নির্বাচনে হেরে গেলে সরকারের মাথায় আকাশ ভেঙে পড়বে না। সরকারেরও পতন হবে না। নির্বাচনে সরকার হস্তক্ষেপ করবে না দাবি করে তিনি বলেন, ‘আমরা কেন দেশে-বিদেশে আমাদের ইমেজ ক্ষুণ্ন করতে যাব?’ সিটি নির্বাচনের বিশৃঙ্খলারও পুনরাবৃত্তি হবে না বলেও দাবি করেন মন্ত্রী।

 

মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, সিটি করপোরেশন নির্বাচনে যখন আমরা হেরেছিলাম তখন কিন্তু সরকারের ওপর আকাশ ভেঙে পড়েনি। তাই পৌরসভা নির্বাচনে হেরে গেলে সরকারের পতন হবে না।

 

বিএনপির নানা অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘নালিশ করাটা বিএনপির পুরনো অভ্যাস, তারা কথায় কথায় নালিশ করে। এর আগেও কয়েকটা সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদিনই তাদের নালিশ ছিল নির্বাচন সষ্ঠু হবে না। সরকারি দল দখল করবে, তাদের হাজার হাজার কর্মীকে গ্রেফতার করা হয়েছে। কিন্তু শেষ পর্যন্ত তারাই বিজয়ী হয়েছে সেসব নির্বাচনে।’

 

তিন সিটির নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ বিষয়ে মন্ত্রী বলেন, একটা নির্বাচন আরেকটা নির্বাচনের জন্য কিছু শিক্ষা রেখে যায়। পুরনো নির্বাচনের বিশৃঙ্খলার যেন পুনরাবৃত্তি না হয় সে ব্যাপারে সরকার সচেতন।

 

ওবায়দুল কাদের দাবি করেন, সরকার ভোটে কোনো ধরনের হস্তক্ষেপ করবে না। বিভিন্ন স্থানে ‘টুকটাক সমস্যা’ হলেও এখন পর্যন্ত বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তিনি বলেন, ‘আমাদের দায়িত্ব নির্বাচনটা নিরপক্ষে করা, নির্বাচনের পরিবেশ ভালো রাখা। আমরা সে চেষ্টা করে যাচ্ছি।’ সরকারের কাছে নির্বাচন কমিশন যে সহযোগিতা চাইবে সরকার তা দেবে বলেও জানান তিনি।

 

মতামত...