,

সর্বশেষ
bnr ad 250x70 1

সরকার শিক্ষার্থীদের প্রযুক্তি নির্ভর শিক্ষায় প্রাধান্য দিচ্ছেঃএমপি মোস্তাফিজ

বাঁশখালী আর্দশ উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ৪ তলা ভবন উদ্বোধন

aশাহ মুহাম্মদ শফি উল্লাহ, বাঁশখালী (চট্টগ্রাম) সংবাদদাতা, বিডিনিউজ রিভিউজঃ সরকার জ্ঞান সম্পদ সংরক্ষণে শিক্ষার্থীদের প্রযুক্তি নির্ভর শিক্ষায় প্রাধান্য দিচ্ছে। গ্রাম গঞ্জের শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকাশের জন্য বাঁশখালী আর্দশ স্কুলে ২ কোটি টাকা ব্যয়ে ৪ তলা একাডেমিক ভবন নির্মান করে দিয়েছে। ওই ভবনের জন্য ২৮টি কম্পিউটার ও ৮টি প্রজেক্টর দিয়েছে। যাতে করে শিক্ষার্থীরা তথ্য প্রযুক্তির মাধ্যমে জ্ঞান অর্জন করতে পারবে। বাঁশখালী আর্দশ স্কুলকে শিগগিরই জাতীয় করণের আওতায় নিয়ে আসা হবে। বাঁশখালী আলাওল ডিগ্রী কলেজ ও বাঁশখালী বালিকা উচ্চ বিদ্যালয় জাতীয়করণ করা হয়েছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাঁশখালীর সার্বিক ক্ষেত্রে উন্নয়ন করে বাঁশখালীকে মডেল উপজেলায় রুপান্তর করার পদক্ষেপ গ্রহণ করেছে।
গতকাল শনিবার ৬ আগষ্ট বাঁশখালী আর্দশ উচ্চ বিদ্যালয়ে ২ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত একাডেমিক ভবন উদ্বোধনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থ ও পানি সম্পদ মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বাঁশখালী আর্দশ উচ্চ বিদ্যালয়ের সভাপতি মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি এসব কথা বলেন।
বাঁশখালী আর্দশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমিত্র সেন বড়–য়ার সভাপতিত্বে এবং সহকারি শিক্ষক দীপন চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বাঁশখালী পৌরসভা আওয়ামীলীগের সভাপতি ও বাঁশখালী পৌরসভার মেয়র, বীর মুক্তিযোদ্ধা সেলিমুল হক চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শ্যামল দাশ, এমপি’র পিএস ও উপজেলা যুবলীগের সভাপতি অধ্যাপক তাজুল ইসলাম। এছাড়া বক্তব্য রাখেন আলাওল ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. ইদ্রিছ, সরল ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান রশিদ আহমদ চৌধুরী, মাহবুব রহমান,জিল্লুর করিম শরীফি, আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক নীলকণ্ঠ দাশ, অভিভাবক সদস্য আজগর হোসাইন, নুরুল আমিন, শামসুল ইসলাম হেলাল, নেপাল দত্ত, সরাবন তাহুরা, শিক্ষক মোরশেদুল হাসান চৌধুরী, শিক্ষক অনুপম দাশ, মৌলভী নুরুন্নবী, স্কুলের স্টুডেন্ট কেবিনেট সভাপতি রুপন রুদ্র প্রমুখ।

মতামত...