,

সর্বশেষ
bnr ad 250x70 1

সরকার সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে জনগনের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দিচ্ছেঃবাসুদেব গাঙ্গুলী

 

aনজরুল, গোলাপগঞ্জ(সিলেট)প্রতিনিধি,বিডিনিউজ রিভিউজঃ স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বাসুদেব গাঙ্গুলী বলেছেন, স্বাস্থ্য সেবা পাওয়া মানুষের মৌলিক অধিকার, সরকার সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে জনগনের দূর গোড়ায় এ সেবা পৌঁছে দিতে সদা তৎপর। মাননীয় প্রধানমন্ত্রী শেষ হাসিনার আন্তরিকতার কারণে স্বাস্থ্য বাতায়নের মাধ্যমে ঘরে বসে এখন ডিজিটাল স্বাস্থ্য সেবা লাভ সম্ভব হচ্ছে। গ্রামীণ চিকিৎসাসেবার গুরুত্বারূপ করে ইতিমধ্যে দেশব্যাপী কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা করা হয়েছে, বিপুল সংখ্যক চিকিৎসক নিয়োগ প্রদান করা হয়েছে এবং তাদের গ্রাম এলাকায় সেবা প্রদানে উৎসাহিত করা হচ্ছে। খুব শীঘ্রই আট হাজার নার্স নিয়োগ দিয়ে স্বাস্থ্য খাতে উন্নয়ন করা হবে।

তিনি গতকাল শনিবার গোলাপগঞ্জ উপজেলার বাদেপাশায় আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। তিনি কুশিয়ারা তীরবর্তী প্রত্যন্ত এ এলাকায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার জন্য স্থানীয় উদ্যোগকে স্বাগত জানিয়ে তার অবস্থান থেকে সর্বাত্বক সহযোগীতার আশ্বাস দেন।

ডেপুটি বাজারস্থ পল্লীমঙ্গল হাসপাতাল প্রাঙ্গনে সিলেট পল্লীমঙ্গল হাসপাতাল ফাউন্ডেশনের উদ্যোগে নির্বাহী পরিচালক, সাবেক ইউপি চেয়ারম্যান ছালেহ আহমদের সভাপতিত্বে, তরুণ সমাজেসেবী মহিউদ্দিনের পরিচালনায় ও হাফিজ মামুন আহমদের কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান হাবিব, গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. তউহীদ আহমদ, বাদেপাশা ইউপি চেয়ারম্যান মুস্তাক আহমদ, বিশিষ্ট ক্যান্সার বিশেষজ্ঞ ডা. ইমতিয়াজ আলম রাসেল। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন পল্লীমঙ্গল হাসপাতালের অন্যতম উদ্যোক্তা, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের প্রাক্তণ সভাপতি ফারুক আহমদ মিছবাহ। বক্তব্য রাখেন সমাজসেবী বাবু নিহার রঞ্জন দাস। উপস্থিত ছিলেন, হাসপাতালের প্রতিষ্ঠাতা সদস্য হাজী আব্দুল কাইয়ুম বিলু, গোলাপগঞ্জ প্রেসক্লাব সাধারণ সম্পাদক মাহফুজ আহমদ চৌধুরী, প্রবাসী কমিউনিটি নেতা লোকমান উদ্দিন আহমদ, প্রবীণ সমাজসেবী একেএম ফখরুল আলম, মাস্টার রফিকুল ইসলাম, আব্দুল কাইয়ুম হাছনু, হাসপাতালের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডা. তোফায়েল আহমদ প্রমুখ।

মতামত...