,

সর্বশেষ
bnr ad 250x70 1

সহকারি শিক্ষকদের নবম গ্রেডে বেতন দাবি

 aনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ সহকারি শিক্ষকদের নবম গ্রেডে বেতন দাবি করেছে বাংলাদেশ সরকারি মাধ্যমিক সহকারি শিক্ষক সমিতি। সরকার ঘোষিত নতুন ৮ম জাতীয় বেতন স্কেলে সহকারী শিক্ষককের পদ ৯ম গ্রেড এবং সিনিয়র শিক্ষক পদ ৮ম গ্রেড অন্তর্ভুক্ত করাসহ বিভিন্ন দাবি জানানো হয়।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। আগামী ১৫ মার্চের মধ্যে বেতন সংক্রান্ত দাবি পূরণ না হলে ২০ মার্চের পর সংবাদ সম্মেলনের মাধ্যমে ক্লাস বর্জন, কর্মবিরতিসহ বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানানো হয় সংগঠনের পক্ষ থেকে।

দাবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো- পদোন্নতির সুযোগ কম থাকায় ১৬ বছরে তিনটি টাইম স্কেল ও অন্যান্য বিকল্প সুবিধা প্রদান। মানবিক ও আর্থিক কারণে গেজেটেড ঘোষণার পূর্বের যোগদান সময়কাল বিবেচনা করে প্রায় ৫ হাজার সহকারি শিক্ষকদের বিভিন্ন মেয়াদের বকেয়া টাইম স্কেল সিলেকশন গ্রেড প্রদান। নিয়োগ বিধি প্রনয়ন করে পিএসসির মাধ্যমে দ্রুত প্রায় ২ হাজার সহকারি শিক্ষকের শূন্য পদে জনবল নিয়োগ, প্রায় ৪শ’ ৫০টি সহকারি প্রধান শিক্ষক ও ৭০টি প্রধান শিক্ষক সমমনা পদে দ্রুত পদোন্নতি প্রদান।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক মোফাজ্জল হোসেন এবং দাবির পক্ষে মূল বক্তব্য পেশ করেন সংগঠনের সদস্য সচিব মোহাম্মদ মোখলেছুর রহমান চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন শিক্ষক নেতা মোহাম্মদ আলী বেলাল, আশরাফুল হক ভূইয়া, এম এ মতিন প্রমুখ

 

মতামত...