,

সর্বশেষ
bnr ad 250x70 1

সাংবাদিকদের বিরুদ্ধে ‘ফাটল সৃষ্টির’ অভিযোগ মহিউদ্দিনের

নিজস্ব প্রতিবেদক, ১৭এপ্রিল, বিডিনিউজ রিভিউজ.কম:: চট্টগ্রামের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী নিজেই লালদীঘিতে ‘গরম বক্তব্য’ দেওয়ার ঘোষণা দিয়ে সাংবাদিকদের সেই সমাবেশে যাবার আমন্ত্রণ জানিয়েছিলেন। সেই ‘গরম বক্তব্যের’ খবর গণমাধ্যমে প্রকাশের পর রাজনীতিতে সৃষ্টি হয় উত্তাপ-উত্তেজনা। আবার এজন্য সাংবাদিকদের বিরুদ্ধে দলের ভেতরে ‘ফাটল সৃষ্টির’ অভিযোগও আনলেন মহিউদ্দিন আজ।

আজ সোমবার ১৭ এপ্রিল নগরীর শহীদ মিনার প্রাঙ্গনে নগর আওয়ামী লীগ আয়োজিত মুজিবনগর দিবসের আলোচনা সভায় মহিউদ্দিন অভিযোগ করে এবিএম মহিউদ্দিন চৌধুরী সাংবাদিকদের উদ্দেশ্য করে বলেন, ভাইয়েরা, আবেদন করব, আপনাদের লেখনীতে যেন আমাদের মধ্যে ফাটল সৃষ্টি না হয়। পৃষ্ঠার পর পৃষ্ঠা লিখে আমাদের খাটো করার চেষ্টা করবেন না। ভুল আমরা করতে পারি। সংশোধন করে দেবেন। আপনারা আমাদের সন্তান।

এসময় সভামঞ্চে বসা নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনকে তিনি ডেকে নিয়ে হাত ধরে উপরে তুলে ঐক্যবদ্ধ থাকার ঘোষণা দেন।

গত ৮ এপ্রিল পারিবারিক অনুষ্ঠানে দাওয়াত দিয়ে সাংবাদিকদের মহিউদ্দিন বলেছিলেন, ১০ তারিখ লালদীঘিতে আসুন, সেখানে গরম কথা বলব।

১০ এপ্রিল লালদীঘির মাঠে সমাবেশে মহিউদ্দিন মেয়র নাছিরকে ‘অযোগ্য ও অথর্ব’ উল্লেখ করে তার বিরুদ্ধে খুনের অভিযোগ আনেন। পাল্টা বক্তব্যে আ জ ম নাছির তাকে পাগল হিসেবে অভিহিত করেন।

১১ এপ্রিল মহিউদ্দিন সংবাদ সম্মেলন করে পাঁচ হাজার লাঠি প্রস্তুত করার কথা বলেছিলেন।

তবে সোমবারের সভায় লাঠির প্রসঙ্গ টেনে মহিউদ্দিন বলেন, আমি ‍লাঠি বানিয়েছি মারামারির জন্য নয়। পুলিশের অস্ত্র আছে, আমাদের অস্ত্র নেই। লোহার রড নিতাম, কিন্তু সেটা বেআইনি হবে। সেজন্য লোহার রড ছেড়ে লাঠি বানিয়েছি। ‍

‘লাঠি সবার হাতে দিতে চাই, কিন্তু দিতে পারি না। ভয় লাগে। যদি তোমরা মারামারি কর। ভূমি দখল করবে কি না। আমি ভীতসন্ত্রস্ত্র। লাঠি বানিয়েছি সাহসের জন্য, কিন্তু অনেক সময় ধৈর্য্যহারা হয়ে যায়। লাঠি দিয়ে আবার কি না কি কর। ’ বলেন মহিউদ্দিন

মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, আওয়ামী লীগ এবং বাংলাদেশকে নিয়ে ষড়যন্ত্র-চক্রান্ত হচ্ছে। উগ্র সাম্প্রদায়িক শক্তিকে প্রশ্রয় দেয়া হচ্ছে। জঙ্গিদের লালনপালন করা হচ্ছে। আমাদের সবসময় সতর্ক থাকতে হবে, সচেতন থাকতে হবে, যাতে জঙ্গিবাদ কোনভাবে মাথাচাড়া দিয়ে না উঠতে না পারে।

মতামত...