,

সর্বশেষ
bnr ad 250x70 1

সাংবাদিকদের সৎ সাহস নিয়ে লিখতে হবে : ফজলে করিম

নিউজ ডেস্ক, বিডিনিউজ রিভিউজ.কম::ফজলে করিম সমাজের ক্ষতি করবে এমন কিছু লেখা থেকে দূরে থাকতে সাংবাদিকদের অনুরোধ জানিয়ে সংসদ সদস্য ও রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত্র সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী বলেছেন, আপনাদের যে কলম আছে তা যেন সত্য লিখে। সৎ সাহস নিয়েই আপনাদের লেখা উচিত। বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) উদ্যোগে ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সহযোগিতায় আয়োজিত চট্টগ্রামের বিভিন্ন গণমাধ্যমের সহ–সম্পাদকদের প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। গতকাল মঙ্গলবার পিআইবি’র মহাপরিচালক মো. শাহ আলমগীরের সভাপতিত্বে চট্টগ্রাম প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে অন্যদের মধ্যে বক্তব্য দেন স্বাধীন বাংলাদেশের প্রথম প্রত্রিকা দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক। অনুষ্ঠানে পিআইবির মহাপরিচালকের কাছে স্বাধীনতার পরদিন ১৭ ডিসেম্বর প্রকাশিত দৈনিক আজাদীর একটি কপি তুলে দেন পত্রিকাটির সম্পাদক এম এ মালেক। এটি পিআইবিতে সংরক্ষণ করা হবে।

প্রধান অতিথির বক্তব্যে এবিএম ফজলে করিম চৌধুরী তার দায়িত্বপালনকালীন সময়েই কালুরঘাট সেতু বাস্তবায়নে উদ্যোগ নেবার কথা জানান। পাশাপাশি তিনি সকল সাংবাদিককে এক প্লাটফর্মে এনে আবাসন সংকট নিরসনের বিষয়েও আশ্বাস দেন। অনুষ্ঠানে দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক বলেন, পৃথিবীতে সবকিছু জানে এরকম লোক নেই। যতো জানবেন ততো শিখবেন। সাংবাদিকদের বস্তুনিষ্ঠ নয়, সত্যনিষ্ঠ হওয়া উচিত। সভাপতির বক্তব্যে পিআইবি’র মহাপরিচালক মো. শাহ আলমগীর বলেন, যেকোন পত্রিকায় ভালো রিপোর্টার থাকতে পারে, দামি সাংবাদিক থাকতে পারে, কিন্তু পত্রিকায় যদি ভালো সহ–সম্পাদক না থাকে তাহলে পত্রিকা কখনও ভালো হবে না। তাই পত্রিকার জন্য ভালো সম্পাদক থাকায় জরুরি।

অন্যদের মধ্যে বক্তব্য দেন, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ার, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ সভাপতি শহীদ উল আলম, যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ, সিইউজের সিনিয়র সহ সভাপতি রতন কান্তি দেবাশীস, সহ সভাপতি নিরুপম দাশগুপ্ত, প্রতিনিধি ইউনিট প্রধান ও বাসস চট্টগ্রাম অফিস ব্যুরো প্রধান সমীর কান্তি বড়ুয়া, বিএফইউজে’র নির্বাহী সদস্য আসিফ সিরাজ, দৈনিক পূর্বকোণ ইউনিট প্রধান মিহরাজ উদ্দিন রায়হান প্রমুখ। সিইউজে’র সাধারণ সম্পাদক মোহাম্মদ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আর রাজী, জ্যেষ্ঠ সাংবাদিক ফারুক ইকবাল, পিআইবির প্রশিক্ষক রাফিজা রহমান, সিই্‌উজের যুগ্ম সম্পাদক স্বরূপ ভট্টাচার্য, অর্থ সম্পাদক উজ্জ্বল কান্তি ধর, সাংগঠনিক সম্পাদক সবুর শুভ, প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক নজরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। এমপি ফজলে করিম সাংবাদিক কল্যাণ তহবিলের জন্য দুই লাখ টাকার চেক সিইউজে নেতৃবৃন্দের হাতে তুলে দেন। -প্রেস বিজ্ঞপ্তি।

মতামত...