,

সর্বশেষ
bnr ad 250x70 1

সাংবাদিকরা ‘অসৎ’ও ‘মিথ্যাবাদী’ : ট্রাম্প

tramp1বিডিনিউজ রিভিউজ.কম::সদ্য নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প সাংবাদিকদের অসৎ আর মিথ্যাবাদী বললেন! দেশটির প্রেসিডেন্ট পদে নির্বাচিত হওয়ার পরে ডোনাল্ড ট্রাম্প এভাবেই আক্রমণ করলেন মার্কিন ইলেকট্রনিক মিডিয়া এবং সংবাদপত্রের সঙ্গে জড়িত বিভিন্ন সাংবাদিককে! দেশটির সদ্য নির্বাচিত প্রেসিডেন্টের কাছ থেকে যা পুরোপুরি অপ্রত্যাশিত ছিল সাংবাদিকদের।

জানা যায়, সম্প্রতি সাংবাদিকদের সঙ্গে ম্যানহাটনের ট্রাম্প টাওয়ারে বৈঠক ছিল ট্রাম্পের। মার্কিন সংবাদমাধ্যমের উল্লেখযোগ্য ব্যক্তি হিসেবে সেখানে ছিলেন এবিসি নিউজের উপস্থাপক জর্জ স্টেফানোপোলাস, সিএনএন চ্যানেলের প্রধান জেফ জুকার, ডেভিড মুয়ের, এনবিসির প্রেসিডেন্ট ডেবোরা টার্নেস এবং ফক্স নিউজের চারজন উচ্চপদস্থ কর্মকর্তা।

বৈঠকে আগামী দিনে ট্রাম্প প্রশাসনের সঙ্গে মসৃণ সম্পর্ক তৈরি হবে এমটিই ভেবেছিলেন সাংবাদিকরা। আলোচনা তাই সে পথেই এগোবে। কিন্তু সেই আশায় পানি ঢেলে প্রেসিডেন্ট ইলেকট্রনিক সংবাদমাধ্যমের প্রতিনিধিদের বিরুদ্ধে যেভাবে মন্তব্য করলেন, তাতে স্তম্ভিত সকলে। মার্কিন নির্বাচন সংক্রান্ত খবর যেভাবে সিএনএন এবং এনবিসি দেখিয়েছে, তা ট্রাম্পের মতে ‘অন্যায্য।’ তবে তিনি সিএনএনের প্রত্যেককে ‘মিথ্যাবাদী’ বলে ঘোষণা করেনি।

ট্রাম্প জানান, নির্বাচনী প্রচার পর্বে সাংবাদিকরা যা করেছেন, তাতে ন্যূনতম মানবিকতার ছাপ ছিল না। আক্রমণের নিশানা ছিল নিউ ইয়র্ক টাইমসও। ট্রাম্পের অভিযোগ, প্রচার পর্বের শুরু থেকেই ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিন্টনের হয়ে প্রশ্ন করছে এই দৈনিকটি। সাংবাদিকদের সঙ্গে বৈঠকে এদিন নিউ ইয়র্ক টাইমসের কোনো প্রতিনিধি ছিল না। বৈঠকের পরে ট্রাম্প নিজেই টুইট করেন, নিউ ইয়র্ক টাইমসের সঙ্গে পরিকল্পিতভাবেই বৈঠক বাতিল করে দিয়েছেন তিনি।

মতামত...