,

সর্বশেষ
bnr ad 250x70 1

সাংবাদিকের উপর ইয়াবা স্ম্রাট ভুট্টোবাহিনী্র আবার হামলা ২ আটক

arajjakআবদুর রাজ্জাক,কক্সবাজার সংবাদদাতা, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ কক্সবাজারের টেকনাফ সীমান্তে পেশাগত দায়িত্ব পালনকালে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভূক্ত টেকনাফের শীর্ষ ইয়াবা ব্যবসায়ী ও সন্ত্রসীবাহিনীর প্রধান নুরুল হক ভূট্টো বাহিনী কর্তৃক ৫ সাংবাদিককে কুপিয়ে জখম করার ঘটনায় দ্রুত বিচার আইনে দায়েরকৃত মামলার বাদি ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের কক্সবাজার জেলা প্রতিনিধি তৌফিকুল ইসলাম লিপু ও সময় টেলিভিশনের স্টাফ রিপোটার সুজা উদ্দিন রুবেলকে কক্সবাজার জেলাজজ আদালত প্র্াঙ্গনে পুনরায় অপহরণ ও হত্যার চেষ্টার ঘটনা ঘটেয়েছে উক্ত স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভূক্ত শীর্ষ ইয়াবা গড়ফাদার ভূট্টো বাহিনী। এঘটনায় সময় টেলিভিশনের স্টাফ রিপোটার সুজা উদ্দিন রুবেল বাদী হয়ে ২৬ মে রাতে কক্সবাজার সদর মড়েল থানায় শীর্ষ ইয়াবা গড়ফাদার ভুট্টোসহ ৮জনকে এজাহারনামীয় ও ৫/৬ জনকে অজ্ঞাত আসামী করে অপর একটি মামলা দায়ের করেনে।

ঘটনার বিবরণ ও মামলার বাদি জানান,বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩ ঘটিকার সময় আদালত ভবনের পার্শ্ববর্তী কক্সবাজার পৌরসভা কার্যালয়ের সামনে থেকে দুই সাংবাদিককে অপহরণ করে মাইক্রোবাসে তুলে নিয়ে যাওয়ার সময় জনতা ধাওয়া করে অপহৃত দু’ সাংবাদিককে উদ্ধার করে এবং ঘটনায় জড়িত ২ জনকে জনতা আটক করে পুলিশে সোপর্দ করেন। ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের কক্সবাজার জেলা প্রতিনিধি তৌফিকুল ইসলাম লিপু জানিয়েছেন, ‘টেকনাফে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলার আদালতে ধায্য দিন ছিলো আজ। এ মামলার খোঁজখবর নিয়ে বেলা ৩ টার দিকে আমি ও সময় টেলিভিশনের স্টাফ রিপোটার সুজা উদ্দিন রুবেল অফিস আসার পথে পূর্ব থেকে উৎপেতে থাকা দ্রুত বিচার আইনে দায়েরকৃত মামলার আসামী নুরুল হক ভূট্টোর নেতৃত্বে ৭/৮ জন দুবৃত্ত হঠাৎ কক্সবাজার পৌরসভা কার্যালয়ের সামনে আমাদেরকে টেনে হেচড়ে অপহরণের পর হত্যার উদ্দেশ্যে মাইক্রোবাস তুলেন। উপস্থিত আদালত প্রঙ্গন এলাকার লোকজন ঘটনাটি আচঁ করতে পেরে ওই মাইক্রোবাসটি ঘেরাও করে আমাদেরকে দুই সাংবাদিককে উদ্ধার করে এবং ঘটনায় জড়িত দুই দুর্বৃত্তকে আটকের পর থানায় সোপদ করে। অবস্থা বেগতির দেখে ইয়াবা স¤্রাট ভুট্টো দ্রুত মাইক্রোবাস নিয়ে পালিয়ে যায়।
এ ঘটনায় আটককৃতরা হলো, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভূক্ত ইয়াবা পাচারকারী সন্ত্রাসী বাহিনী প্রধান এবং টেকনাফে সাংবাদিকদের ওপর হামলার ঘটনার প্রধান আসামী নুরাুল হক ভূট্টোর ভাগিনা টেকনাফের নাজিরপাড়া এলাকার নুরুল আলমের ছেলে মোহাম্মদ বেলাল (৩০) ও একই এলাকার আরশাদ আলীর ছেলে নুরুজ্জামান প্রকাশ জামাল মাস্টার (৪৫)। এই দুই জনের বিরুদ্ধেও ইয়াবা পাচারে জড়িত থাকার অনেক অভিযোগ রয়েছে।

দ্রুত বিচার আইনে দায়েরকৃত মামলার বাদি ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের কক্সবাজার জেলা প্রতিনিধি তৌফিকুল ইসলাম লিপুু আরো জানান, সময় টেলিভিশনের স্টাফ রিপোটার সুজা উদ্দিন রুবেল বাদী হয়ে এ ব্যাপারে ইয়াবা গডফাদার নুরুল হক ভূট্টোকে প্রধান আসামী করে ধৃতদের নাম উল্লেখ পূবক আরো অজ্ঞাতনামা ৫ জনের বিরুদ্ধে গত ২৬ মে রাতে কক্সবাজার সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন।
এব্যাপারে মামলার বাদী সুজা উদ্দিন রুবেল জানান, গত ১৩ মে পেশাগত দায়িত্ব পালন কালে টেকনাফের নাজিরপাড়া গেলে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভূক্ত ইয়াবা ব্যবসায়ী সন্ত্রাসী বাহিনী প্রধান নুরুল হক ভূট্টোর নের্তৃত্বে সন্ত্রাসীরা আমাকে, ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের কক্সবাজার জেলা প্রতিনিধি তৌফিকুল ইসলাম লিপু এবং আমাদের ক্যামেরাম্যানসহ ৫ জন সাংবাদিককে কুপিয়ে আহত করে। এসময় লুট করা হয় তাদের ক্যামেরা, ল্যাপটপ সহ অন্যান্য মালামাল। এ ঘটনায় ১৯ জনকে আসামি করে টেকনাফ থানায় দ্রুত বিচার আইনে মামলা হয়েছে। পুলিশ মামলাটি তদন্ত করে বুধবার ১৯ জন আসামীর বিরুদ্ধে আদালতে মামলার অভিযোগ পত্র দাখিল করেন।
কক্সবাজার সদর মডেল থানার ওসি আসলাম হোসেন মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেন।

মতামত...