,

সর্বশেষ
bnr ad 250x70 1

বিপিএলে সাকিব মাশরাফির লড়াই আজ

Comilla__Sylhet__BG_931751519 নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ১২ডিসেম্বর (বিডি নিউজ রিভিউজ ডটকম)::বিপিএল এ এবার শুরু ফাইনালে ওঠার লড়াই। আজ  শনিবার (১২ ডিসেম্বর) দুপুর ২টায় মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ফাইনাল নিশ্চিতের লড়াইয়ে নামছে সাকিব আল হাসানের রংপুর রাইডার্স ও মাশরাফি বিন মর্তুজার কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

লিগ পর্বের ১০ ম্যাচে সাতটি করে জয় তুলে সমান  পয়েন্ট অর্জন করে কুমিল্লা, রংপুর ও বরিশাল। রান রেটে এগিয়ে থাকায় শীর্ষ দুইয়ে জায়গা পায় কুমিল্লা ও রংপুর। শনিবার এ দুটি দলই মাঠে নামছে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে। যে দল জিতবে তারা সরাসরি উঠবে বিপিএলের তৃতীয় আসরের ফাইনালে। হেরে যাওয়া দলের জন্যও থাকছে ফাইনালে ওঠার সুযোগ। এলিমিনেশন রাউন্ডের (ঢাকা-বরিশাল) জয়ী দলের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ জিতলে ফাইনাল নিশ্চিত করবে তারা।

প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি দুটি দলই (রংপুর ও কুমিল্লা) এবারের আসরে বেশ শক্তিশালী। দাপট দেখিয়ে লিগ পর্বের এক ম্যাচ হাতে রেখেই শেষ চার নিশ্চিত করে সাকিব ও মাশরাফির দল। মুখোমুখি লড়াইয়েও সহাবস্থানে তারা। লিগ পর্বে একে অপরের বিপক্ষে জিতেছে একটি করে ম্যাচ।

সাকিব আল হাসানের দলের ইনফর্ম ক্রিকেটার জহুরুল ইসলাম, ড্যারেন স্যামি ও থিসারা পেরেরা ও আরাফাত সানিরা। অন্যদিকে মাশরাফির কুমিল্লার ইমরুল কায়েস, আবু হায়দার রনি, আহমেদ শেহজাদ, আসহার জাইদিরা রয়েছেন দারুণ ফর্মে। টুর্নামেন্টে সর্বোচ্চ রানের সেরা পাঁচের তালিকায় কুমিল্লা ও রংপুরের রয়েছেন একজন করে ব্যাটম্যান। বোলিংয়ে সেরা পাঁচের মধ্যে রয়েছে রংপুরের সাকিব আল হাসান ও আরাফাত সানি। কুমিল্লার রয়েছেন আবু হায়দার রনি। সমান ১৭ উইকেট নিয়ে সাকিবের পাশেই বাঁহাতি এ পেসারের অবস্থান।

লিগ পর্বের ম্যাচগুলোয় দু’দল সমান দাপট দেখালেও কাল সেরা ক্রিকেট খেলে ফাইনাল নিশ্চিত করতে চায় রংপুর। শুক্রবার মিরপুর একাডেমি মাঠে অনুশীলন শেষে রংপুরের অলরাউন্ডার ড্যারেন স্যামি সংবাদমাধ্যমে বলেছেন, ‘টুর্নামেন্টটি আমরা দারুণভাবে শুরু করেছিলাম। এখন আমাদের সামনে সুযোগ এসেছে সবার আগে ফাইনালে যাওয়ার। আমার মনে হয়, রংপুর এখনো তাদের সেরা ক্রিকেটটা খেলেনি। কালকে আমাদের সামনে সেটা করে দেখানোর সুযোগ এসে গেছে। ফাইনালে যাওয়ার জন্য সেটাই করবো আমরা।

হেরেও দ্বিতীয় কোয়ালিয়ার ম্যাচ খেলে ফাইনালে ওঠার সুযোগ থাকলেও সেটি মাথায়ই আনতে চান না  এ ক্যারিবীয়ান ক্রিকেটার, ‘হেরে গেলে সুযোগ থাকবে, আমরা সেটা ভাবতে চাই না। আমরা জয়ের কথা চিন্তা করছি। নিজেদের দেখছি ফাইনালে।

প্রথম কোয়ালিফায়ারে প্রতিপক্ষ দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে নিয়ে ড্যারেন স্যামি বলেন, তারা নিঃসন্দেহে ভালো দল। তারা খুব ভালো খেলছে। প্রতিপক্ষকে সব সময়ই সম্মান দিতে হবে। তবে আমরা কিন্তু তাদের বিপক্ষে খেলা শেষ ম্যাচটি জিতেছি। আমাদের খুব ভালোভাবেই জানা আছে যে, কী করতে হবে। আমি আগেই বলেছি, আমরা যদি মৌলিক জায়গাগুলোতে ঠিকঠাক থাকি, তবে ভালো কিছু্ই হবে।

ম্যাচকে সামনে রেখে রংপুর রাইডার্স কঠোর অনুশীলন করেছে। ব্যাটিংকেই বেশি গুরুত্ব দিয়েছে রংপুরের কোচ শেন জার্গেনসন। নেটে ব্যাটিং করেছেন মিসবাহ উল হক, লিন্ডল সিমন্স, জহুরুল ইসলামরা। মাঠে বোলারের উপর দিয়ে তুলে মারার চেষ্টা করেছেন দলের তিন স্ট্রোকমেকার সৌম্য সরকার, থিসারা পেরেরা ও ড্যারেন স্যামি। রংপুরের ক্রিকেটাররা দীর্ঘক্ষণ অনুশীলনে ঘাম ঝরালেও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কেউ এদিন অনুশীলন করেননি।

মতামত...