,

সর্বশেষ
bnr ad 250x70 1

সাতকানিয়ার সেই দূর্নীতিবাজ শিক্ষা কর্মকর্তার বদলী

মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি,বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার সেই দূর্নীতিবাজ প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রাখাল চন্দ্র পালের বদলী আদেশ এসেছে। গত ১৪ জুন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক(প্রশাসন) মো. তসলীমুল ইসলাম এ আদেশ জারী করেন। পরবর্তীতে সহকারী পরিচালক(প্রশাসন) শিরীন আক্তার স্বাক্ষরীত পত্র জেলা ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে এসে পৌঁছে। আদেশে (স্মারক নং-৩৮.১০১.০১৯.০০.০০.০০২.২০১৬.১৪৮) আগামী সাত দিনের মধ্যে দায়িত্বভার হস্তান্তরের নির্দেশ দিয়ে অষ্টম দিনে স্টেন্ড রিলিস হিসেবে গন্য করার কথা বলা হয়েছে। উল্লেখ্য বিগত বেশ কিছু দিন ধরে বিভিন্ন দৈনিক পত্রিকায় সাতকানিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার দূর্নীতির বিরুদ্ধে সংবাদ প্রকাশিত হয়। শিক্ষা কর্মকর্তার নানা অপকর্ম ও দূর্নীতির বিষয়টি প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয় এবং অধিদপ্তরে জানাজানি হলে তাঁকে অন্যত্র বদলীর সিদ্ধান্ত গৃহীত হয়। কিন্তু ধূর্ত শিক্ষা কর্মকর্তা বদলী ঠেকাতে তড়িগড়ি করে সদ্য সমাপ্ত ইউপি নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব নিয়ে বসেন। যার কারনে নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত তাঁর বদলী আদেশ জারী করা সম্ভব হয়নি বলে জানান সংশ্লিষ্টরা। আদেশ হাতে পাওয়ার পর থেকে শুরু হয়েছে বিভিন্ন স্থানে তদবির। যাতে আরো কিছুদিন সাতকানিয়ায় থাকা যায়। জুন ফাইন্যাল সম্পন্ন করে সাতকানিয়া ছাড়তে চান দূর্নীতিবাজ এ শিক্ষা কর্মকর্তা।
জানা যায়, শাহ আলম ও আহমদ কবির দূর্নীতিবাজ শিক্ষা কর্মকর্তার বদলী ঠেকাতে আওয়ামীলীগের এক কেন্দ্রিয় নেতার ঢাকা বাসায় তদবিরে গিয়েছেন।
এ ছাড়া দূর্নীতিবাজ শিক্ষা কর্মকর্তা স্থানে স্থানে নানা হুমকি ধমকি দিয়ে যাচ্ছেন বলে জানা যায়।
সাতকানিয়া প্রেস ক্লাব সভাপতি সৈয়দ মাহফুজ উননবী খোকন জানান, শিক্ষা কর্মকর্তা আমাকে উদ্দেশ্য করে বলেন, কি হয়েছে বদলী হলে আমি প্রয়োজনে ভারতের হাই-কমিশনারের কাছে যাব। তাছাড়া হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ আমার পক্ষে আছে।
শিক্ষক আহমদ কবির দূর্নীতিবাজ শিক্ষা কর্মকর্তা বদলী আদেশ বাতিলের তদবিরের কথা অস্বীকার করে বলেন, শিক্ষা কর্মকর্তা বদলীতে আমার কিছু যায় আসে না, আমি কেন আওয়ামীলীগ নেতার বাসায় যাব?
সাতকানিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রাখাল চন্দ্র পালের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাঁর মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

মতামত...