,

সর্বশেষ
bnr ad 250x70 1

সাতকানিয়ায় আধিপত্য বিস্তারে ২গ্রুপের শতাধিক রাউন্ড গুলি বিনিময়, গুলিবিদ্ধ ৯

aমো. নাজিম উদ্দিন, দক্ষিন চট্টগ্রাম সংবাদদাতা, বিডিনিউজ রিভিউজঃ সাতকানিয়ার খাগরিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষে এক বৃদ্ধাসহ ৯ জন গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে। আহতদের প্রথমে দোহাজারী স্বাস্থ্য কমপ্লেক্স পরে অবস্থার অবনতি হলে ৮ জনকে গুরুতর আহত অবস্থায় চমেক হাসপাতালে প্রেরন করা হয়েছে। এ ঘটনায় একটি কুলিং কর্ণার ও চারটি বসতঘর ভাংচুর করা হয়েছে। উভয় পক্ষে শতাধিক রাউন্ড গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এ সময় গুলিবিদ্ধ হয়ে খাগরিয়ার মৃত বশরত আলীর স্ত্রী আমেনা খাতুন(৯০), বৃদ্ধার ছেলে নুরুল আলম প্রকাশ মিঠা খাইয়্যা(৩২), নুরচ্ছফার ছেলে মো. করিম(২৩), আলী আহমদের ছেলে মো. শাহেদ(১৮), সরু মিয়ার ছেলে মো. লোকমান(৩০), তারই সহোদর মো. ইসমাইল(৩৫),আহমদ শফির ছেলে মো. বোরহান(১৭), মৃত সোনা মিয়ার ছেলে জামাল গ্রুপ প্রধান মো. জামাল(৪৫) ও জামালের ছেলে মো. নাসির (২৫)।গতকাল বৃহষ্পতিবার বিকাল সাড়ে ৪টার দিকে নুরু মার্কেট এলাকায় এ ঘটনা ঘটে। বর্তমানে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।
এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার খাগরিয়া ইউনিয়নের মতলব চেয়ারম্যানের বাড়িতে একটি মেজবান শেষে বিনা উষ্কানীতে ডা. খোরশেদ ও লেয়াকত মেম্বারের নেতৃত্বে প্রতিপক্ষ আবু লোকমানের ঘরে হামলা করে ভাংচুর চালায়। পরে নুরু মার্কেট এলাকায় আহমদের কুলিং কর্ণারে ও জামাল গ্রুপের মো. ভূট্টো, সিরাজুল ইসলাম, ফজল করিম ও বাদশা মিয়ার ঘর ভাংচুরসহ লুটপাট চালায়। খবর পেয়ে জামাল তার গ্রুপের লোকজন সংঘবদ্ধ হয়ে প্রতিপক্ষকে প্রতিহত করতে আসলে উভয় পক্ষ গোলা-গুলিতে জড়িয়ে পড়ে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলেও জড়িতদের কাউকে গ্রেপ্তার করতে পারেননি।
নাম প্রকাশে অনিচ্ছুক ঘটনার প্রত্যক্ষদর্শী এক ব্যক্তি জানান, খোরশেদ ও লেয়াকত গ্রুপে অস্ত্র হাতে নেতৃত্বে দেন, ডা. খোরশেদ, মো. সেলিম, মো. ছাদেক, মো. মোস্তাক, মো. নুরুন্নবী, আহমদ কবির ভূতাইয়্যা, আবদুল জব্বার ও আরব আলী। অপরদিকে জামাল গ্রুপে অস্ত্র হাতে নেতৃত্বে দেন জামাল, কালা ইসমাইল, মো. বেলাল ও আবদুল করিম।
যোগাযোগ করা হলে ডা. খোরশেদ তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, আমি ঘটনার কথা শুনেছি। গত এক মাস ধরে আমি বাবার চিকিৎসা নিয়ে চট্টগ্রাম শহরে অবস্থান করছি
এদিকে জামাল গ্রুপের প্রধান মো. জামাল বলেন, পূর্ব ঘটনার জের ধরে ডা. খোরশেদ, লেয়াকত মেম্বার, নুরুন্নবী, সৈয়দ মিয়া,,  নাসির আহমদ কবির ভূতাইয়্যা অতর্কিতভাবে হামলা চালিয়ে বেশ কয়েকটি বাড়ি-ঘর ভাংচুর করলে ঘটনার সূত্রপাত হয়।
সাতকানিয়া থানার ওসি(তদন্ত) দীপংকর রায় ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গেলে তারা পালিয়ে যায়। অস্ত্রধারীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

মতামত...