,

সর্বশেষ
bnr ad 250x70 1

সাতকানিয়ায় আন্তঃজেলা ডাকাতদলের ৭ জন অস্ত্র ও গুলিসহ গ্রেফতার

aমো. নাজিম উদ্দিন, দক্ষিন চট্টগ্রাম প্রতিনিধি, বিডিনিউজ রিভিউজঃ সাতকানিয়া থানা পুলিশ গত ২৮ আগষ্ট রোববার দিবাগত রাত সাড়ে ১২টার সময় আন্তঃজেলা ডাকাত দলের ৭ সদস্যকে গ্রেফতার করেছে। গোপন সংবাদের ভিত্তিতে ডাকাতির প্রস্তুতিকালে তাদের গ্রেফতার করা হয়।

থানা সূত্রে জানা যায়, ওই রাতে উপজেলার দক্ষিন ঢেমশা নাপিতের চর এলাকায় কালামের চায়ের দোকানের পিছনের কক্ষে কয়েকজন ডাকাত ডাকাতির প্রস্তুতি নেয়ার গোপন সংবাদ সাতকনিয়ায় থানায় পৌঁছালে অফিসার ইনচার্জ ও পুলিশ পরিদর্শক(তদন্ত) এর নেতৃত্বে এসআই জয়নাল আবেদীন, মো. রোবেল মিয়া, এএসআই আনছারুল হক ও নেয়ামত উল্যাহ সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান পরিচালনা করেন। অভিযানের সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে /৮জন ডাকাত পালিয়ে যেতে সক্ষম হলেও পুলিশ উপজেলার দক্ষিন ঢেমশা নাপিতের চর হাজীর বাড়ি(বর্তমানে মাদার্শা বাবু নগর মক্কার বাড়ি) এলাকার মৃত বজলুর রহমানের ছেলে মহসিন কায়সার(৪৮), উপজেলার আমিলাইষ পশ্চিম ডলু দেওয়ান পুকুর পাড় এলাকার আবদুস সালামের ছেলে আবুল কাশেম(৪০), বোয়ালখালী উপজেলার উত্তর করলডেঙ্গা জলদাশ মাষ্টারের বাড়ি এলাকার সাধন চৌধুরীর ছেলে শংকর চৌধুরী(৫২) ও ভোলা জেলার লালমোহন উপজেলার চরভোতা হাইদরোল আব্বাস আলী মাতব্বরের বাড়ী(বর্তমানে কর্নফুলী থানার নতুন ব্রীজ রাশ মন্দির) এলাকার রশিদ আহমদের ছেলে মো. জাহাঙ্গীর আলম(৩২) এ ৪ জনকে গ্রেফতার করেন। এ সময় ধৃতদের কাছ থেকে ১টি একনলা বন্দুক, ১টি এলজি, ১৮ রাউন্ড কার্তুজ, ১টি কিরিচ, ১টি চাকু ও ১টি ছুরি উদ্ধার করা হয়। পরবর্তীতে ধৃতদের স্বীকারোক্তিমতে উপজেলার আমিলাইষ পশ্চিম ডলু দেওয়ান পুকুরের পশ্চিম পাড় এলাকার মাটির গর্ত থেকে ৩টি একনলা বন্দুক, ৬ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয় এবং ভোলা জেলার লালমোহন উপজেলার লেজ ছইন্যা মুদি শাহজাহানের বাড়ি(বর্তমানে পাঁচলাইশ বহদ্দার হাট বাদুরতলা বালতি কোম্পানীর পিছনে পুকুর পাড়) এলাকার মির্জা আলীর ছেলে মো. সামশুল আলম ওরফে সমশু(৪৮) ও একই জেলা ও উপজেলার কালমা ইউনিয়নের চর ছগিনা গনি মিয়া হাওলাদারের বাড়ি (বর্তমানে বহদ্দারহাট বাদুর তলা আরমান হোটেলের পিছনে সালমা ভিলা) এলাকার আবু তাহেরের ছেলে জাকির হোসেন(৩৫) ও ইয়াছিনের ছেলে মো.মনির(২৫)সহ ৩ পলাতক ডাকাতকে গ্রেফতার করা হয়।
সাতকানিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. মফিজ উদ্দিন বলেন, গ্রেফতারকৃতরা সকলেই আন্তঃজেলা ডাকাত দলের সদস্য এবং তাদেরকে ডাকাতির প্রস্তুতি নেয়ার সময় গ্রেফতার করা হয়েছে। সাতকানিয়া থানা অফিসার ইনচার্জ মো. ফরিদ উদ্দিন খন্দকার জানান, গ্রেফতারকৃতরা পেশাদার ডাকাত। তিনি আরো বলেন, গ্রেফতারকৃত সকলের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে এবং ডাকাতরি জন্য আন্তঃজেলা জনবল,অস্ত্র ও যানবাহনসহ সব ধরনের লজিষ্টিক সাপের্ট তাঁদের রয়েছে।

মতামত...