,

সর্বশেষ
bnr ad 250x70 1

সাতকানিয়ায় ইউপি নির্বাচনে বিএনপির একক প্রার্থী ঘোষণা

মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম সংবাদদাতা,নিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রামের সাতকানিয়ায় আগামী ৪ জুন অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের জন্য ১৭টি ইউনিয়নে বিএনপির একক (ধানের শীষ) প্রতীকে চেয়ারম্যান প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। অতীতে সাতকানিয়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে অধিকাংশ ইউপিতে বিএনপির সমর্থনে প্রার্থী নির্বাচীত হলেও বর্তমানে চেয়ারম্যান পদে সব প্রার্থীই নতুন ভাবে দেয়া হয়েছে। নির্ভরযোগ্য সূত্রে জানা যায়, উপজেলায় বিএনপি সমর্থিত পুরাতন কোন চেয়ারম্যান দলীয় প্রতীকে এবারের ইউপি নির্বাচনে মামলা হামলা ও ভোটে কারচুপির ভয়ে ধানের শীষ প্রতীকে নির্বাচন করতে আগ্রীহ নয়। তাই তারা নির্বাচন থেকে দূরে থাকায় আগামী ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে বিএনপি থেকে নতুন প্রার্থী দেয়া হয়েছে। তবে উপজেলা বিএনপির সভাপতি অধ্যাপক শেখ মোহাম্মদ মহিউদ্দিন জানালেন, দলকে আরও শক্তি শালি করতে পুরাতনদের বাদ দিয়ে নবীনদের এগিয়ে নেয়ার জন্য এ উদ্যোগ নেয়া হয়েছে।

সাতকানিয়ার ১৭টি ইউনিয়নে যারা ধানের শীষ প্রতীক পেলেন তারা হলেনঃ-। চরতী ইউনিয়নে চরতী ইউনিয়নে গিয়াস উদ্দিন শামীম সিকদার, আমিলাইশ ইউনিয়নে এ্যাডভোকেট বেলাল উদ্দিন, নলুয়া ইউনিনে মো: শাহ আলম, কাঞ্চনা ইউনিয়নে খোরশেদুল আলম, খাগরিয়া ইউনিয়নে মোঃ হারুন, পশ্চিম ঢেমশা ইউনিয়নে এমএ মোমেন, কেওচিয়া ইউনিয়নে আরমান হোসেন, ছদাহা ইউনিয়নে জামাল হোসেন, সাতকানিয়া সদর ইউনিয়নে শামসুল আলম, সোনাকানিয়া ইউনিয়নে আহমদুর রহমান, বাজালিয়া ইউনিয়নে মো. আলী, পুরানগড় ইউনিয়নে জসিম উদ্দিন, ধর্মপুর ইউনিয়নে আজিজুল হক, মাদার্শা ইউনিয়নে ফেরদৌস আহমদ সিকদার, কালিয়াইশ ইউনিয়নে আমির হোসেন, ঢেমশা ইউনিয়নে আব্দুল মজিদ বজল, এওচিয়া ইউনিয়নে সেলিমুল ।

সাতকানিয়া উপজেলা বিএনপির সভাপতি অধ্যাপক শেখ মোহাম্মদ মহিউদ্দিন বলেন, প্রথম বারের মত দলীয় প্রতীকে হতে যাওয়া এবারের ইউপি নির্বাচনে সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে নির্বাচন হলে ধানের শীষ প্রতীকে প্রার্থীরাই নির্বাচীত হবে বলি আশা করি। এ সরকারের আমলে বিগত দিনে যেসব নির্বাচন অনুষ্ঠিত হয়েছে সেগুলোতে যেভাবে বিএনপি দলীয় নেতা কর্মী ও প্রার্থীদের উপর হামলা মামলার ঘটনা ঘটেছে, তা আগামী নির্বাচনেও শঙ্কিতবোধ করছি। তার পরেও জনগণের ব্যাপক সমর্থন পেয়ে দলীয়ভাবে যাচাই বাছাই করে বিএনপিকে নতুন করে সাজাতে যুবদল, ছাত্রদলের নেতাদের মনোনয়ন দেয়া হয়েছে। আওয়ামীলীগ সরকারের প্রতি মানুষের আস্তা ফিরে আনার জন্য সামনের নির্বাচনগুলি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য নির্বাচন কমিশানারে প্রতি আহ্বান জানাচ্ছি।

মতামত...