,

সর্বশেষ
bnr ad 250x70 1

সাতকানিয়ায় বাস চাপায় ছাত্রী নিহত মহাসড়ক অবরোধ

মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম,১২ ফেব্রুয়ারী বিডিনিউজ রিভিউজ.কম:: চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সাতকানিয়া উপজেলার মিঠাদীঘি এলাকায় নিজ শিক্ষা প্রতিষ্ঠানের সামনে বাস চাপায় প্রাণ গেল এক ছাত্রীর। তাঁর নাম রূপসী নাথ (১২)। সে উপজেলার ছদাহা ইউনিয়নের নাথ পাড়া এলাকার সাধন নাথের মেয়ে।

আজ  ১২ ফেব্রুয়ারী রোববার সকাল ৯টায় উপজেলার ছদাহা কে কে উচ্চ বিদ্যালয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে। বাস চাপায় ছাত্রী নিহতের খবর পেয়ে স্কুলের ছাত্র ও স্থানীয়রা মহাসড়কের মিঠাদীঘি আধা কিলোমিটার এলাকা জুড়ে গাছ ফেলে প্রায় ২ঘন্টা সড়ক অবরোধ করে রাখে। এতে উভয় পাশে ৫ কিলোমিটার যানজট সৃষ্টি হলে পর্যটকসহ হাজার হাজার যাত্রীরা দুর্ভোগে পড়েন। পরে স্থানীয় পুলিশ প্রশাসন এসে যান চলাচল স্বাভাবিক করে।

স্থানীয় সূত্রে জানা যায়, সাতকানিয়া উপজেলার ছদাহা কে কে উচ্চ বিদ্যালয়ের ষষ্ট শ্রেণীর ছাত্রী রূপসী নাথ প্রতিদিনের মতো ক্লাস শুরুর ১ ঘন্টা আগেই বাড়ি থেকে বের হয়ে রোববার সকাল ৯টায় নিজ শিক্ষা প্রতিষ্ঠানের প্রবেশ মুখে রাস্তা পার হচ্ছিলেন। এ সময় চট্টগ্রাম গামী শাহ আমিন (চট্টমেট্রো-০৫-০০৮৩) একটি বাস রূপসীকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে মাথা তেঁতলে গিয়ে ঘটনাস্থলেই রূপসী মারা যায়।
বাস চাপায় ছাত্রী নিহতের খবর পেয়ে বিদ্যালয়ের ছাত্র ও স্থানীয় লোকজন এসে স্কুলের সামনে ও মিঠাদীঘিসহ আধা কিলোমিটার এলাকাজুড়ে রাস্তায় গাছ ফেলে বেঞ্চ দিয়ে সড়ক অবরোধ করে রাখে। অবরোধকারীরা এ সময় বাজালিয়া অলি আহমদ কলেজের শিক্ষা সফরের একটি বাস ভাংচুর করে। বাস চাপায় ছাত্রী নিহতের জেরধরে সকাল সাড়ে ৯ টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে ২ ঘন্টা যান চলাচল বন্ধ থাকে। এতে উভয় পাশে ৫ কিলোমিটার যানজট সৃষ্টি হলে পর্যটকসহ হাজার হাজার যাত্রীরা দুর্ভোগে পড়েন। পরে স্থানীয় পুলিশ প্রশাসন এসে অবরোধকারীদের দাবি মেনে নিয়ে যান চলাচল স্বাভাবিক করে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নবী চৌধুরী বলেন, স্কুলের সামনে মহাসড়ক পার হতেই বিদ্যালয়ের ষষ্ট শ্রেনীর শিক্ষার্থী রূপসীকে একটি বাস চাপা দিলে ঘটনাস্থলে মারা যায়।
সাতকানিয়া থানার এসআই নেয়ামত উল্লাহ বলেন, বাস চাপায় ছাত্রী নিহতের জেরধরে স্কুলের ছাত্ররা সড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থনে গিয়ে অবরোধকারীদের দাবি মেনে নিয়ে যান চলাচল স্বাভাবিক করে দেয়া হয়।
দোহাজারী হাইওয়ে থানা ওসি মোঃ মিজানুর রহমান বলেন, বাসের চাপায় স্কুল গেইটের সামনে ছাত্রী নিহত হলে গাড়ীটি ঘটনাস্থল ত্যাগ করে উপজেলার মাদারবাড়ি এলাকায় বাসটি রেখে চালক পালিয়ে যায়। পরে পুলিশ বাসটি আটক করে থানায় নিয়ে যায়।

মতামত...