,

সর্বশেষ
bnr ad 250x70 1

সাতকানিয়ায় শিক্ষকদের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম, ২৭ আগস্ট, বিডিনিউজ রিভিউজ.কম:: ১৩ শিক্ষকের মুক্তি ও তাদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে আজ ২৭ আগস্ট রোববার সকালে সাতকানিয়া উপজেলা পরিষদ এলাকায় মানববন্ধন কর্মসূটি পালিত হয়েছে।

গত বছর মাধ্যমিক বিদ্যালয়ে নবম শ্রেণির অর্ধবার্ষিক পরীক্ষায় ‘বাংলাদেশ ও বিশ্বপরিচয়’ বিষয়ের সৃজনশীল প্রশ্নপত্রে ত্রুটির কারণে গ্রেপ্তারকৃত বাংলাদেশ শিক্ষক সমিতি চট্টগ্রাম দক্ষিণ জেলার ছয়টি উপজেলার সভাপতি , সাধারণ সম্পাদকসহ ১৩ জন শিক্ষকের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ শিক্ষক সমিতি সাতকানিয়া উপজেলা শাখার সদস্যরা। মানববন্ধনে বক্তারা বলেন, ভুলবশতঃ ২০১৬ সালের নবম শ্রেণির অর্ধবার্ষিক পরীক্ষায় ‘বাংলাদেশ ও বিশ্বপরিচয়’ বিষয়ের সৃজনশীল প্রশ্নপত্রে প্রশ্নপ্রণয়নকারী একজন শিক্ষক বাঁশখালীর এক ব্যক্তিকে বঙ্গবন্ধুর সঙ্গে তুলনা করেন। এই ভুলের জন্য ওই সময় ওই সহকারী শিক্ষক জেলা প্রশাসকের কাছে লিখিতভাবে ক্ষমা চেয়েছেন। তারপরও বাশঁখালী থানার পুলিশ চট্টগ্রাম দক্ষিণ জেলার ছয় উপজেলার ১২ জন শিক্ষক নেতাসহ প্রশ্নপ্রণয়নকারী শিক্ষকের বিরুদ্ধে রাস্ট্রদ্রোহ মামলা করেন। ওই মামলায় ২৩ আগস্ট ১৩ জন শিক্ষক আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। কিন্তু আদালত জামিন নামন্জুর করে তাঁদের জেলহাজতে পাঠিয়ে দেন। বক্তারা অবিলম্বে ১৩ শিক্ষকের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

শিক্ষক সমিতি সাতকানিয়া উপজেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মোঃ নবী চৌধুরীর সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন বাংলাদেশ শিক্ষক সমিতি সাতকানিয়া উপজেলা শাখার সহসভাপতি নটন কুমার পাল, সাজ্জাদ হোসেন, স্বপন সাহা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম, উপজেলার মরফলা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম ও আমিলাইশ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক অর্পণ চক্রবর্ত্তী প্রমুখ।

মানববন্ধন শেষে শিক্ষক নেতারা গ্রেপ্তারকৃত শিক্ষকদের মুক্তি ও মামলা প্রত্যাহারের আহ্বান জানিয়ে সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারিকলিপি জমা দেন।

মতামত...