,

সর্বশেষ
bnr ad 250x70 1

সাতকানিয়ায় ৮ ডাকাতকে গণধোলায় দিয়ে পুলিশে সোপর্দ করল জনতা, অস্ত্র উদ্ধার

মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম,২ মার্চ,বিডিনিউজ রিভিউজ.কম:: দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ঢেমশা ইউনিয়নের উত্তর ঢেমশা কলেজ রোড রাজার বাড়ি এলাকায় গত ২৮ ফেব্রুয়ারী মঙ্গলবার রাত ৩টায় গরু ডাকাতি করার সময় ৮ ডাকাতকে আটক করে গণধোলায় দিয়ে পুলিশে সোপর্দ করল জনতা। এ সময় ডাকাতদের কাছে থেকে একটি এলজি, ৩টি কার্তুজ গুলি, তালা কাটার যন্ত্র ও দা উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, গত মঙ্গলবার রাত ৩টার সময় ডাকাতের একটি দল ঢেমশা রাজার বাড়ি এলাকার আবুল কালামের গোয়াল ঘরে ঢুকে গরু ডাকাতির চেষ্টা করে। গরু নিয়ে যাওয়ার বিষয়টি টের পেয়ে আবুল কালাম বাড়ি থেকে বের হলে ডাকাত দল তাকে রশি দিয়ে বেধে মারধর করে গরু নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কালামে স্ত্রী বাড়ি থেকে বের হয়ে ডাকাত বলে চিৎকার করলে স্থানীয়রা ধাওয়া করে প্রথমে দুই ডাকাতকে আটক করে গণধোলায় দেয়। তাদের তথ্য মতে স্থানীয়রা ডাকাতদের সাথে নিয়ে মহাসড়কের ড্রীম হাউজ এলাকায় গরু বহনের জন্য অপেক্ষায় রাখা (চট্ট মেট্টো- ছ-১১-৩৩৪৫) নাম্বারের একটি পিকআপ চালকসহ আটক করে। এসময় আটক ডাকাতদের দেয়া তথ্যের ভিত্তিতে ছদাহা হাসমতের দোকান এলাকায় অন্য ডাকাতদের ধাওয়া করলে স্থানীয় লোকজনদের লক্ষ করে ডাকাতরা গুলি ছোড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। স্থানীয়রা চারি দিকে ঘিরে ফেলে তাদের আটক করে সাতকানিয়া রাস্তার মাথা এলাকায় এনে গণধোলায় দিয়ে পুলিশের হাতে সোপর্দ করে। এ সময় ডাকাতদের কাছে থেকে একটি দেশীয় তৈরি এলজি, ৩টি কার্তুজ গুলি, ১টি তালা কাটার যন্ত্র , ১টি ছোকা তলোয়ার, ১টি দা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত ডাকাতরা হলেন, পটিয়ার কেলিশহর বলারহাট জেলে পাড়ার মৃত বাদল জলদাশের ছেলে সুমন জলদাশ (৪০), পটিয়া উপজেলার ওলিরহাট ৫নং ওয়ার্ডের মৃত বাদল জলদাশের ছেলে কাঞ্চন জলদাশ (৩২), রাউজানের নোয়াপাড়া সরদার বাড়ির মৃত সোমা দাশের ছেলে সাজু দাশ (৪৫), পটিয়ার হাবিলার দ্বীপ ৭নং ওয়ার্ডের মৃত সাধন দাশের ছেলে সুজিত দাশ (৪৩), দাউদকান্দি উপজেলার চান্দ্রা আফজল চেয়ারম্যানের বাড়ি এলাকার মো. ফারুকের ছেলে মো. ইসমাইল (২২), বোয়ালখালীর কালাইয়ার হাট ৯নং ওয়ার্ডের মৃত দয়ালের পুত্র লিটন সরদার (২৮), বোয়ালখালীর পূর্ব সাকপুরা ৮ নং ওয়ার্ডের মৃত হ্দয় কুমার দাশের পুত্র রবি কুমার দাশ (৩০) ও পটিয়ার ডেঙ্গাপাড়া দুলাল সরদারের বাড়ির মৃত মন্টু সরদারের পুত্র মধু সরদার (৪০)।
ঢেমশা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মদ মিয়া বলেন, ডাকাত দল পিকআপ নিয়ে এসে গাড়িটি এক জায়গায় রেখে গ্রুপের একটি দল আবুল কালামকে মারধর করে রশি দিয়ে বেধেঁ ১টি গরু ডাকাতি করে পালানোর চেষ্টা করে। কালামের স্ত্রী চিৎকার করলে আমি খবর পেয়ে সাথে সাথে স্থানীয় বাসীন্দাদের জড়ো করে ধাওয়া করে দুই ডাকাতকে ধরে ফেলি। পরে তাদের স্বীকারোক্তিতে অন্য ডাকাতদের ধাওয়া ধরে ফেলি। এসময় ডাকাত দল বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। এসময় আরো কয়েক জন ডাকাত পালিয়ে যায়।
সাতকানিয়া থানার ওসি (তদন্ত) আব্দুল জলিল বলেন, গরু ডাকাতির প্রস্তুতিকালে ৮ ডাকাতকে গ্রেফতার করা হয়েছে। এব্যাপারে থানায় ২টি মামলা রুজু হয়েছে।

মতামত...