,

সর্বশেষ
bnr ad 250x70 1

সাতকানিয়া লোহাগাড়ায় চেয়ারম্যান হলেন যারা

মো. নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন ৪ জুন শনিবার অনুষ্ঠিত হয়েছে। সাতকানিয়ার ১৩টি ইউপিতে আ.লীগ, ৩টি আ.লীগ বিদ্রোহী ও ১টি স্বতন্ত্র।

অপরদিকে লোহাগাড়ায় ৪টি আ.লীগ ও ২টিতে স্বতন্ত্র প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।
অনুষ্ঠিত সাতকানিয়া লোহাগাড়ার ২৩ ইউনিয়নে যাঁরা নির্বাচিত হয়েছেন । সাতকানিয়ার একটি ইউনিয়নের ফলাফল স্থগিত করা হয়েছে।

চরতি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম ৫২৩৯ পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আ.লীগের বিদ্রোহী ভোট পেয়েছেন ৪৪৮২ ভোট। খাগড়িয়ায় আওয়ামী লীগের আক্তার হোসেন ৮২০৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম জসিম ভোট পেয়েছেন ৪১৯৭ ভোট। নলুয়ায় আওয়ামী লীগের তসলিমা আক্তার ৪৫৮৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দিদারুল আলম ১৮২৮ ভোট। আমিলাইশে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এইচ এম হানিফ ৩০৯৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের সরোয়ার উদ্দিন পেয়েছেন ১৬২৪ ভোট। কাঞ্চনায় আওয়ামী লীগের রমজান আলী ৫৮৩৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মিজানুর রহমান মারুফ পেয়েছেন ৩৫৩৯ ভোট। মাদার্শায় আওয়ামী লীগের আবু নঈম মো. সেলিম ৫৯৮৩ পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. ফেরদৌস পান ৮৯ ভোট। পশ্চিম ঢেমশায় আওয়ামী লীগের আবু তাহের জিল্লা ২৮২৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফরিদুল ইসলাম পান ৯৪৫ ভোট। ঢেমশায় আওয়ামী লীগের রিদুয়ান উদ্দিন ৩৯৫৩ পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জামায়াত ঘরনার নুরুল আলম পান ২০৬৭ ভোট। সাতকানিয়া সদরে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নেজাম উদ্দিন ৭৯৮৪ পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জামায়াত ঘরানার মফিজুর রহমান পান ২৩৮৫ ভোট। সোনাকানিয়ায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের নুর আহমদ হাজী বিজয়ী হয়েছেন। বাজালিয়ায় আওয়ামী লীগের তাপস দত্ত ৫৬৩৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম নুরুল ইসলাম সিকদার (এলডিপি) পান ২০৮৭ ভোট। কেওচিয়ায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মনির আহমদ ৩৭৫৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের ওসমান আলী পান ৩৪৩২ ভোট। কালিয়াইশে আওয়ামী লীগের হাফেজ আহমদ ৫৪৬৫ পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম হোসেন উদ্দিন ভুট্টু পান ৪৩৮১ ভোট। পুরানগড়ে আ.লীগের মাহবুবুল হক সিকদার ৭৯১০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রাথী মো. জসিম উদ্দিন পেয়েছেন ৩৯৩ ভোট। ধর্মপুরে আওয়ামী লীগের ইলিয়াছ চৌধুরী ৫১৫২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম বিদ্রোহী আকতার আহম্মদ পেয়েছেন ৪৭০ ভোট। ছদাহায় আওয়ামী লীগের মোশাদ চৌধুরী ১০৭৫০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম কুতুব উদ্দিন রনি (স্বতন্ত্র) পেয়েছেন ৪০৮৯ ভোট। এওচিয়ায় আওয়ামী লীগের নজরুল ইসলাম ৫৬২১ পেয়ে এগিয়ে রয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাহমুদুল হক চৌধুরী পেয়েছেন ৪৩৮৩ ভোট। তবে একটি কেন্দ্রের নির্বাচন স্থগিত থাকায় ফলাফল ঘোষণা করা হয়নি।

অপর দিকে লোহাগাড়ার পুটিবিলায় হাজী মোঃ ইউনুস (নৌকা), কলাউজানে আবদুল ওয়াহেদ (নৌকা), চুনতিতে জয়নাল আবেদীন জনু (নৌকা), চরম্বায় মাষ্টার শফিকুর রহমান (নৌকা), বড়হাতিয়ায় স্বতন্ত্র প্রার্থী এমডি জুনাইদ (আনারস) ও পদুয়ায় স্বতন্ত্র প্রার্থী মোঃ জহির উদ্দিন (আনারস)। শনিবার রাতে সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্লাহ পরিষদ মিলনায়তনে ফলাফল ঘোষণা দেন।

রাত সাড়ে ১০টায় লোহাগাড়া উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাচনে ফলাফল ঘোষনা সম্পন্ন করেন উপজেলা নির্বাচনের সমন্বয়ক ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফিজনূর রহমান। এ সময় উপস্থিত ছিলেন উপজেল নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার আল মামুন, কৃষি অফিসার জাহাঙ্গির আলম, শিক্ষা অফিসার নুরুল ইসলাম।

মতামত...