,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামের সাতকানিয়া সৎ ভাইয়ের দা’য়ের কোপে ভাই খুন

a1মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি :বিডি নিউজ রিভিউজ ডটকমঃচট্টগ্রামের সাতকানিয়া উপজেলার উত্তর ঢেমশা আবিদ উদ্দিনের বাড়ি এলাকায় গত ৩১ মার্চ বৃহষ্পতিবার সন্ধ্যা ৬ টার সময় সৎ ভাইয়ের দা’য়ের কোপে খুন হয়েছে ভাই। তার নাম মোহাম্মদ মোঃ মোস্তাক আহমদ (৩৭)। তিনি উত্তর ঢেমশা এলাকার মৃত সোনা মিয়ার ছেলে। নিহত মোস্তাক কেরানীহাট গরুর বাজার রোড়ে চালের ব্যবসা করতেন।

স্থানীয় সূত্রে জানা যায়, গত কয়েক মাস ধরে নিহতের পিতার রেখে যাওয়া এফডিআর এর ৬ লাখ টাকা ও পৈত্রিক জায়গা জমি নিয়ে সৎ ভাই বোনদের সাথে বিরোধ চলে আসছিল। টাকার বিষয়ে মাস খানেক আগে স্থানীয় মেম্বারের উপস্থিতিতে একটি বৈঠক হয়। এফডিআরের সব টাকা সৎ মায়ের কাছে ছিল। তাই সেখান থেকে মোস্তাককে ৫০ হাজার টাকা দেয়ার একটি সিদ্ধান্ত হয়।

ঘটনার দিন বিরোধের জের ধরে নিহত মোস্তাকের সাথে সৎ ভাই বোনদেরও কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে সৎ ভাই হুমায়ুন ধারালো দা’ দিয়ে ঘাড়ের বাম পাশে মোস্তাককে কোপ দেয়। দা’য়ের কোপে সাথে সাথে মোস্তাক মাটিতে পড়ে যায়। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে করানীহাট আশশেফা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মোস্তাকে মৃত ঘোষনা করেন। বর্তমানে সৎ ভাই হুমায়ুনসহ জড়িতরা পলাতক রয়েছে। নিহত মোস্তাক ৫ ছেলে সন্তানের জনক।
সাতকানিয়া থানার দারোগা মোঃ শাহজালাল বলেন, মূলত এফডিআরের টাকা ও জায়গা নিয়ে কাথা কাটাকাটির এক পর্যায়ে মোস্তাককে দা’য়ের কোপ দেয়া হয়। স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মোস্তাকে মৃত ঘোষনা করেন ।
সাতকানিয়া থানার পরিদর্শক (ওসি.) মো. ফরিদ উদ্দিন খন্দকার বলেন,
খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মতামত...