,

সর্বশেষ
bnr ad 250x70 1

সাবেক সাংসদ এবিএম আবুল কাশেম আর নেই

চট্টগ্রামের সীতাকুন্ড এলাকার (চট্টগ্রাম-৪) সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা এবিএম আবুল কাশেম চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

তিনি মঙ্গলবার দুপুরে রাজধানীর স্কয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক ও উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম বিষয়টি নিশ্চিত করে বলেন, গত দুই বছর ধরে আওয়ামী লীগের প্রবীণ এই নেতার দু’টি কিডনি অকেজো থাকায় নিয়মিত ডায়ালাইসিস করতে ঢাকা যেতে হতো। সিঙ্গাপুরে গিয়েও একাধিকবার তার কিডনির চিকিৎসা করা হয়েছে। সর্বশেষ অসুস্থ হয়ে পড়লে তাকে সোমবার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হলে দুপুর আড়াইটায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

পারিবারিক সূত্রে জানা যায়, বুধবার সকাল ১০টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় মরহুমের প্রথম জানাযা অনুষ্ঠিত হবে। এরপর সেখান থেকে মরদেহ চট্টগ্রামে আনা হবে। চট্টগ্রামের সীতাকুন্ড উচ্চ বিদ্যালয় মাঠে বুধবার দুইটায় এবং পরে বিকাল সাড়ে চারটায় তার নিজ এলাকায় জানাযা শেষে দাফন করা হবে।

মৃত্যুর সময় তিনি স্ত্রী, পাঁচ ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। আবুল কাশেম এর বড় ছেলে এস এম আল মামুন সীতাকুন্ড উপজেলা চেয়ারম্যান ও উত্তর জেলা যুবলীগের নেতা।

স্থানীয় সূত্রে জানা যায়, এবিএম আবুল কাশেম সীতাকুন্ড থেকে দুইবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। সর্বশেষ ২০০৮ সালে তিনি সীতাকুন্ড আসন থেকে এমপি নির্বাচিত হয়ে বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন।

মতামত...