,

সর্বশেষ
bnr ad 250x70 1

সারাদেশে তেলের নতুন দর কার্যকর

aনিজস্ব প্রতিবেদক,বিডি নিউজ রিভিউজ ডটকমঃঢাকা, রাজধানীসহ সারাদেশে তেলের নতুন দর কার্যকর হয়েছে। রোববার রাত ১২টার পর থেকে এই নতুন দর কার্যকর হয়েছে। তবে রাজধানীর অনেক তেলের পাম্প রাত ১২টার আগেই বন্ধ হয়ে যাওয়াতে মূলত সোমবার সকাল থেকে নতুন দরে তেল বিক্রি শুরু হয়েছে।

সোমবার সকাল থেকে রাজধানীর বিজয় স্মরণি, মালিবাগ, কমলাপুর, মিরপুর, শেরাটন হোটেল সংলগ্ন পেট্রোল পাম্প ঘুরে জাগো নিউজের অনুসন্ধানে নতুন দর কার্যকরের এমন চিত্র পাওয়া গেছে।

বিজয় স্মরণির ট্রাস্ট ফিলিং স্টেশনের বিক্রয়কর্মী জাগো নিউজকে বলেন, আমরা নতুন দর সকাল থেকেই কার্যকর করেছি। কারণ আমাদের পাম্প রাত ১১টার পর বন্ধ হয়ে যায়।

দীর্ঘদিন পর তেলের দর কমায় সন্তুষ্ট গাড়ির মালিকরা। তবে তারা এও বলছেন, ‘আরো কমানোর দরকার।’ অফিসে যাবার পথে তেল নিচ্ছিলেন বেসরকারি ব্যাংক কর্মকর্তা তানভীর হোসেন। জাগো নিউজকে তিনি জানান, ভালো, সরকার কিছুটা কমিয়েছে। তবে আরো কমানোর সুযোগ রয়েছে। সেটিও সরকার শিগগিরই করবে আশা করি।

 তিনি আরো বলেন, তবে বাস ভাড়া নিয়ে সরকার কি করবে সেটি দেখার বিষয়। বাস ভাড়া সমন্বয় না করতে পারলে এর সুফল সাধারণ মানুষ পাবে কিভাবে।

আন্তর্জাতিক বাজারে তেলের দাম এক তৃতীয়াংশে নেমে আসলে দীর্ঘদিন বিভিন্ন মহল থেকে তেলের দাম সমন্বয়ের দাবি উঠে। অবশেষে সরকার রোববার তেলের দাম কমিয়ে প্রজ্ঞাপন জারি করে।

প্রজ্ঞাপন অনুযায়ী নতুন দরে অকটেন বিক্রি হবে ৮৯ টাকায়, যা আগের মূল্য ৯৯ টাকা; পেট্রোল বিক্রি হচ্ছে ৮৬ টাকায়, যা আগের মূল্য ৯৬ টাকা এবং ডিজেল বিক্রি হচ্ছে ৬৫ টাকায়, যা আগের মূল্য ছিল ৬৮ টাকা। রাজধানীর বাইরে দেশের বিভিন্ন প্রান্ত থেকে তেলের এ নতুন দর কার্যকর করার খবর পাওয়া গেছে।

এদিকে, তেলের নতুন দর আসছে এমন খবরে দীর্ঘদিন ধরেই বেশির ভাগ পাম্প মালিকরা তেল আনা কমিয়ে দিয়েছিল। তারপরও দর কমায় মজুদ তেলের জন্য কিছুটা ক্ষতি গুণতে হবে ব্যবসায়ীদের।

মতামত...