,

সর্বশেষ
bnr ad 250x70 1

সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠান এক ঘণ্টা বন্ধ বুধবারঃতনুর খুনিদের গ্রেফতারের দাবিতে

Tanuনিজস্ব প্রতিবেদক,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃ  কুমিল্লার ভিক্টোরিয়া কলেজের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুর ধর্ষক ও খুনিদের গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবিতে বুধবার সারাদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত এক ঘণ্টা বন্ধ রাখার আহ্বান জানিয়েছে গণজাগরণ মঞ্চ।

রোববার ঢাকা থেকে কুমিল্লা রোডমার্চ শেষে নগরীর কান্দিরপাড়ে আন্দোলনরতদের সঙ্গে সংহতি সমাবেশে এ কর্মসূচি ঘোষণা করেন মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার।

কর্মসূচি ঘোষণা করে ইমরান এইচ সরকার বলেন, ‘বুধবার সারাদেশের সব স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় ও মাদরাসার শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীরা নিজ নিজ প্রতিষ্ঠানের সামনে তনু হত্যার বিচার দাবিতে মানববন্ধন করবেন। আমি সকলকে এই কর্মসূচি পালনের আহ্বান জানাই। আমরা তনু হত্যার বিচার দাবিতে মাঠে নেমেছি। এর বিচার না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না।’

তিনি আরো বলেন, ‘অবিলম্বে তনুর খুনি ও ধর্ষকদের গ্রেফতার করে এমন শাস্তি দিতে হবে যাতে এ ঘটনা দৃষ্টান্ত হয়ে থাকে।’ আইন সংশোধন করে ধর্ষণের শাস্তি ফাঁসি থেকে কমিয়ে যাবজ্জীবন করার যে আইন হয়েছে, তা আবার সংশোধন করে ফাঁসি বহালের দাবি জানান ইমরান। যৌন নিপীড়নবিরোধী আইন কার্যকর করারও দাবি জানান তিনি।

সমাবেশে আরো বক্তব্য রাখেন- ছাত্র ইউনিয়নের সভাপতি লাকী আক্তার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি ইমরান হাবীব রুমন, ভাস্কর রাসা, মঞ্চের সংগঠক জীবনানন্দ জয়ন্ত প্রমুখ। কুমিল্লার কান্দির পাড়ের এ সমাবেশে বিপুল সংখ্যক মানুষ অংশ নেন।

 

বি এন আর/০০১৬/০০৩/০০২৮/০০৩৬০৫/এন

মতামত...