,

সর্বশেষ
bnr ad 250x70 1

সিআরবির সাত রাস্তা সিসিটিভির আওতায় এলো

cccচট্টগ্রাম,০৯ ডিসেম্বর (বিডি নিউজ রিভিউজ ডটকম):: রেলের টেন্ডার নিয়ন্ত্রণকে কেন্দ্র করে বারবার রক্তক্ষয়ী সংঘর্ষের পর এবার সেই সিআরবি এলাকাকে ক্লোজ সার্কিট ক্যামেরার (সিসিটিভি) আওতায় আনার কাজ শুরু করেছে রেলওয়ে। রেলওয়ে পূর্বাঞ্চলের সদর দপ্তর সিআরবি সাত রাস্তার মোড় এলাকায় অবস্থিত ইলেকট্রিক পোলে সাতটি সিসিটিভি স্থাপন করা হচ্ছে।

রেলওয়ে সূত্রে জানা যায়, সিআরবি পুলিশ ফাঁড়ির নিয়ন্ত্রণে রেলওয়ের অর্থায়নে  প্রায় ৫ লাখ টাকা ব্যয়ে সাত রাস্তার মোড়ে ইলেকট্রিক পোলে সাতটি সিসিটিভি বসানো হচ্ছে। এর মাধ্যমে সাত রাস্তা থেকে পুরো সিআরবি এলাকার এক কিলোমিটার এলাকা মনিটরিং করা যাবে। সিআরবি পুলিশ ফাঁড়ি থেকে এসব দৃশ্য পর্যবেক্ষণ করবেন পুলিশ সদ্যসরা। রেলওয়ে পূর্বাঞ্চলের টেলি কমিউনিকেশন ইঞ্জিনিয়ার (টিসিই) বিভাগের তত্ত্ববধায়নে সিসিটিভি স্থাপন প্রকল্পের কাজটি বাস্তবায়ন করছে মেসার্স এমএম টেকনোলজি এন্ড ট্রেডিং নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।

রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মকবুল আহাম্মদ বলেন, ‘সিআরবি এলাকায় সম্প্রতি মারামারি ও রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনায় কর্মকর্তা-কর্মচারীসহ এলাকাবাসীর মধ্যে এক ধরণের অনিরাপত্তা বোধ কাজ করছে। এই এলাকায় সংঘটিত যে কোনো ধরণের সন্ত্রাসী কর্মকান্ডের তথ্য সংরক্ষণ ও দায়ীদের চিহ্নিত করতে সাত রাস্তার মাথায় সাতটি সিসিটিভি স্থাপন করা হচ্ছে। এসব সিসিটিভির গ্রহণকৃত চিত্র সিআরবি পুলিশ ফাঁড়ি থেকে পর্যবেক্ষণ করবে পুলিশ। আগামী এক সপ্তাহের মধ্যে কাজটি সম্পন্ন হবে।’

মতামত...