,

সর্বশেষ
bnr ad 250x70 1

সিএমপিতে উচ্চ পদে ব্যাপক রদবদল

 cmp logoনিজস্ব প্রতিবেদক,বিডি নিউজ রিভিউজ ডটকমঃচট্টগ্রাম,  নবাগত পুলিশ কমিশনার ইকবাল বাহার দায়িত্ব গ্রহণের দশ দিনের মাথায় সিএমপিতে উচ্চ পদে ব্যাপক রদবদল ও পদায়ন করেছেন । প্রথম দফায় ৮ এডিসি ও ৬ এসিকে বিভিন্ন পদে রদবদল ও পদায়ন করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় সিএমপি কমিশনার এ অাদেশে স্বাক্ষর করেন বলে জানিয়েছেনসিএমপি’র অতিরিক্ত কমিশনার (প্রশাসন) মাইনুল হাসান।

সিএমপি সূত্র জানায়, পদোন্নতি পেয়েই সিএমপির অতিরিক্ত উপ কমিশনার (এডিসি-পশ্চিম) পদে পদায়ন করা হয়েছে নাশকতা দমনে সিএমপিতে আলোচিত ও সফল অফিসার হিসেবে পরিচিত ২৭ তম বিসিএস ব্যাচের পুলিশ অফিসার শাহ মোহাম্মদ আব্দুর রউফ। সাহসী পুলিশ কর্মকর্তা আব্দুর রউফ এর আগেসিএমপি’র সহকারি কমিশনার হিসেবে পাঁচলাইশ, কোতোয়ালী ও ইমিগ্রেশনসহ গুরুত্বপুর্ণ পদে দায়িত্ব পালন করেন।

সিএমপি কমিশনারের প্রতিশ্রুতি অনুয়ায়ী পদোন্নতি প্রাপ্ত আনোয়ার হোসেনকে সিএমপি’র মুখপাত্রের দায়িত্ব দিয়ে তাকে পদায়ন করা হয়েছে এডিসি-ডিবি পিআর পদে। রাঙ্গামাটি থেকে আসা হুমায়ূন কবিরকে পদায়ন করা হয়েছে এডিসি ডিবি উত্তর বিভাগে। আর এডিসি প্রসিকিউসনের দায়িত্ব দেয়া হয়েছে একই বিভাগে দায়িত্ব পালনরত অবস্থায় পদোন্নতি প্রাপ্ত নির্মলেন্দু বিকাশ চক্রবর্তীকে। সেখান থেকে কাজী মুত্তাকী ইবনু মিনানকে বদলী করে এডিসি নর্থ পদে। এই পদে দায়িত্বরত তারেক আহমেদকে এডিসি এমপি পদে বদলী করা হয়েছে। মিশন ফেরত মীর্জা সায়েম মাহমুদকে এডিসি সিটি এসবি পদে পদায়ন করা হয়েছে। পদোন্নতি প্রাপ্ত দীপক জ্যোতি খীসাকে এডিসি সাপ্লাই পদে পদায়ন করা হয়েছে।

ট্রাফিক বিভাগেন নর্থ জোনে দায়িত্বরত আব্দুর রহিমকে এসি কোতোয়ালী হিসেবে পদায়ন করা হয়েছে। তার স্থলে দায়িত্ব দেয়া হয়েছে সিএমপিতে নবাগত পরিত্রাণ চাকমাকে। আর পুলিশ কমিশনারের স্টাফ অফিসারের দায়িত্ব পালনরত হাসান ইকবাল চৌধুরীকে এসি ডবলমুরিং হিসেবে বদলী করে স্টাফ হিসেবে পদায়ন করা হয়েছে সিএমিপতে সদ্য যোগদানকারী দেবদূত চৌধুরীকে। ট্রাফিক বিভাগের নর্থ জোনে এসি হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে কামরুল ইসলামকে আর ডিবি বন্দর জোনের এসি হিসেবে পদায়ন করা হয়েছে আতিকুর রহমানকে।

 এসি ডিবি বন্দর হিসেবে দায়িত্ব পালনরত কামরুল হাসান সম্প্রতি সাতকানিয়া সার্কেলের এএসপি হিসেবে আর এসি কোতোয়ালীর দায়িত্বরত পদোন্নতি প্রাপ্ত মাঈনুদ্দীন পিবিআইতে বদলী হয়েছেন।

 

মতামত...