,

সর্বশেষ
bnr ad 250x70 1

সিএমপিতে যাত্রা শুরু কাউন্টার টেরোরিজম ইউনিটের

নিজস্ব প্রতিবেদক, ২৭ ফেব্রুয়ারী বিডিনিউজ রিভিউজ.কম:: সন্ত্রাসবাদ, সন্ত্রাবাদে অর্থায়ন, সন্ত্রাসবাদে সহায়ক অপরাধগুলো প্রতিরোধ ও নিয়ন্ত্রণে যাত্রা শুরু করেছে চট্টগ্রাম মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের। রোববার নগর পুলিশ কমিশনার ইকবাল বাহার এ বিষয়ে আদেশে দেন।

নগর গোয়েন্দা পুলিশের (ডিবি) বন্দর জোনের অতিরিক্ত উপ কমিশনার পলাশ কান্তি নাথকে কাউন্টার টেরোরিজম ইউনিটের দায়িত্ব দেওয়া হয়েছে। নতুন এই ইউনিটটির তত্ত্বাবধান করবেন ডিবি বন্দর জোনের উপ কমিশনার মারুফ হোসেন।

এছাড়া অতিরিক্ত উপ পুলিশ কমিশনার, খুলশী ও হালিশহর থানার ওসি এবং কয়েকটি পরিদর্শক পদে রদবদল আনা হয়েছে।

নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (জনসংযোগ) আনোয়ার হোসেন এসব বিষয় জানিয়েছেন।

পুলিশ সূত্র জানায়, শনিবার নগর পুলিশের বিশেষ শাখার পরিদর্শক শেখ মো. নাসির উদ্দিনকে হালিশহর থানার ওসি পদে বদলির আদেশ জারি করেছিলেন সিএমপি কমিশনার। সেই আদেশ পরিবর্তন করে তাকে পাঠানো হয়েছে খুলশি থানায় ওসি পদে। খুলশি থানার বর্তমান ওসি নিজাম উদ্দিনকে পরিদর্শক (ডিবি-উত্তর) পদে বদলি করা হয়েছে। হালিশহর থানার ওসি করা হয়েছে নগর পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মো. মাহফুজুর রহমানকে।

এদিকে চারটি অতিরিক্ত উপপুলিশ কমিশনার, দুইটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ছয়টি পরিদর্শক পদে পরিবর্তন আনা হয়েছে।

অতিরিক্ত উপপুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) মো. আকরামুল হোসেনকে ডিবি-বন্দর জোনে। তার স্থলাভিষিক্ত হয়েছেন অতিরিক্ত উপপুলিশ কমিশনার শচীন চাকমা। নগর পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত উপপুলিশ কমিশনার মির্জা সায়েম মাহমুদকে ডিবি-দক্ষিণ জোনে। তার পদে এসেছেন অতিরিক্ত উপপুলিশ কমিশনার(ডিবি-দক্ষিণ) মো. জসিম।

হালিশহর থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আলমগীর হোসেনকে পরিদর্শক (নিয়ন্ত্রণ কক্ষ)। পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মোহাম্মদ জোবাইর সৈয়দকে হালিশহর থানার পরিদর্শক (তদন্ত) পদে। পরিদর্শক (ডিবি-উত্তর) কাজী রকিব উদ্দীন ও মোহাম্মদ ফজলুল কাদের চৌধুরী পুলিশের বিশেষ শাখার পরিদর্শক। পরিদর্শক (নিয়ন্ত্রক কক্ষ) মোহাম্মদ বদরুজ্জামানকে বদলি করা হযেছে পরিদর্শক (ডিবি-উত্তর) হিসেবে।

মতামত...