,

সর্বশেষ
bnr ad 250x70 1

সিঙ্গাপুর ব্যাংকক মার্কেটে হাইটেক পার্ক নির্মাণের পরিকল্পনা মেয়র নাছিরের

নিজস্ব প্রতিবেদক, ১৩ সেপ্টেম্বর, বিডিনিউজ রিভিউজ.কম:: চট্টগ্রাম নগরের সিঙ্গাপুর ব্যাংকক মার্কেটে আইসিটি মন্ত্রণালয়ের অধীনে হাইটেক পার্ক নির্মাণের পরিকল্পনা গ্রহণ করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)।

মঙ্গলবার সকালে আইসিটি মন্ত্রণালয় ও ওয়ার্ল্ড ব্যাংকের একটি প্রতিনিধি দল প্রস্তাবিত জায়গা সরেজমিনে পরিদর্শন করেন।

চসিকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মন্ত্রণালয়ের অধীনে চট্টগ্রাম নগরীর সিটি কর্পোরেশন পরিচালিত সিঙ্গাপুর ব্যাংকক মার্কেট ভবনের ৬ষ্ঠ থেকে ১০ম তলায় ৫টি ফ্লোরে প্রায় ১ লক্ষ বর্গফুট এলাকা জুড়ে প্রতিষ্ঠিত হবে হাইটেক পার্ক। ওয়ার্ল্ড ব্যাংক এর অর্থায়নে এ পরিকল্পনা গ্রহন করেছে আইসিটি মন্ত্রণালয়।

এতে উল্লেখ করা হয়, হাইটেক পার্ক প্রতিষ্ঠিত হলে চট্টগ্রামে সর্বস্তরের নাগরিক আইসিটি সম্পর্কে জ্ঞান অর্জন করে ডিজিটাল বাংলাদেশের ধারণাকে আরো একধাপ এগিয়ে নিতে সক্ষম হবে।

চট্টগ্রাম মহানগরের সিঙ্গাপুর ব্যাংকক মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ আহমদ হোসেন ও সাধারণ সম্পাদক আলহাজ ইব্রাহিম ভুঁইয়া বিডিনিউজ রিভিউজ.কম কে জানান, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনের আগ্রহ ও ঐকান্তিক প্রচেষ্টায় হাইটেক পার্ক প্রতিষ্ঠা কার্যক্রম দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে।

উল্ল্যেখ্য, বানিজ্য রাজধানি খ্যাত চট্টগ্রামের বিখ্যাত সিঙ্গাপুর ব্যাংকক মার্কেট ইতিমধ্যেই দেশে বিদেশে ক্রেতাদের দৃষ্টি কেড়েছে এবং সুনাম ছড়িয়েছে।

মতামত...