,

সর্বশেষ
bnr ad 250x70 1

সিরিজ জয়ের স্বপ্নে বিভোর টাইাগাররাঃ মাশরাফি

masrafi press conpক্রীড়া প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে জিতে সমতায় ফিরে বেশ আত্মবিশ্বাসী মেজাজে রয়েছে বাংলাদেশ। তাই চট্টগ্রামে তৃতীয় ও শেষ ওয়ানডেতে জিতে সিরিজ জয়ের স্বপ্নে বিভোর টাইাগাররা।

চট্টগ্রামে আগামীকাল তৃতীয় ওয়ানডেতে মাঠে নামার আগে আজ সংবাদ সম্মেলনে হাজির হয়েছেন বাংলাদেশি অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। সেখানে তৃতীয় ম্যাচে জয়ের প্রত্যায় ও দ্বিতীয় ওয়ানডেতে বিতর্কিত ঘটনা নিয়ে কথা বলেছেন দলপতি।

গত ৯ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচের এক পর্যায়ে বিবাদে জড়িয়ে পড়েন বাংলাদেশ ও ইংল্যান্ডের খেলোয়াড়রা। মিরপুরের ওই ম্যাচে ইংলিশ অধিনায়ক বাটলারের গুরুত্বপূর্ন উইকেট পতনের পর উল্লাসে মাতে বাংলাদেশ। সেই কড়া উদযাপন সহ্য না হওয়ায় বাংলাদেশি খেলোয়াড়দের দিকে তেড়ে আসেন বাটলার।

এরপর ম্যাচ শেষে হাত মেলানোর সময়ও তামিম ইকবালের সঙ্গেও বিবাদে জড়িয়ে পড়েন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। পড়ে সাকিব আল হাসানের এসে মীমাংসা করেন।

এ ঘটনার পর শুনানি শেষে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি ও সাব্বির রহমানকে ম্যাচ ফির ২০ শতাশং জরিমানা করা হয়।

মঙ্গলবার সংবাদ সম্মেলনে মাশরাফি এ জরিমানা নিয়ে বলেন, ‘সব ম্যাচেই উইকেট পতনের পর উদযাপন করা হয়ে থাকে। বাটলারের উইকেটটি আমাদের জন্য বেশ গুরুত্বপূর্ণ ছিল। তার আউটের পর বেশ উত্তেজনা বিরাজ করছিলো। ম্যাচের পরিস্থিতি অনুযায়ী সে উদযাপন স্বাভাবিকই ছিল। কিন্তু ম্যাচ রেফারি হয়তো সেটি স্বাভাবিক মনে করেননি। তাই আমাদের দুজনেকে জরিমানা করেছেন।’

তবে এমন সিদ্ধান্তে দুঃখ প্রকাশ করছেন না জানিয়ে মাশরাফি বলেন, ‘আমরা জরিমানা নিয়ে মাথা ঘামাচ্ছি না। এ জন্য কোনো দুঃখ নেই। আমাদের মনযোগ এখন তৃতীয় ম্যাচের দিকে। মাঠে আমরা নিজেদের খেলাটা দিতে চাই।’

মতামত...