,

সর্বশেষ
bnr ad 250x70 1

সিলেটে নগর পিতা কে হচ্ছেন?

aসিলেট সংবাদদাতা,বিডিনিউজ রিভিউজঃ সিলেটে সাময়িক বহিস্কৃত মেয়র আরিফুল হক চৌধুরী  সাবেক রেলমন্ত্রী ও বর্তমান আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের উপর গ্রেণেড হামলার মামলায় জড়িয়ে গেছেন। তাকে গ্রেফতার দেখিয়ে তদন্তকারী কর্মকর্তা ইতোমধ্যে আদালতে আবেদন করেছেন। যার ফলে আগামী দিনের সিলেট সিটি কর্পোরেশন মেয়র নিয়ে শুরু হয়েছে নতুন হিসাব -নিকাস।
বিএনপির সমর্থকরা আশা করে ছিলেন সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যা মামলায় কারান্তরিণ আরিফুল হক চৌধুরী নির্দোষ প্রমানিত হয়ে বেরিয়ে আসবেন।কিন্তু বর্তমান অবস্থায় আরিফুল হক চৌধুরী বেরিয়ে আসা আর সম্ভব হবেনা বলেও মনে করছেন একাধিক বিএনপি নেতা।

সিলেট সিটি করপোরেশনের আগামী নির্বাচনে মেয়র পদে বিএনপি থেকে কোন নেতাকে প্রার্থী করা যায় তা নিয়ে  শুরু হয়েছে নানা গুঞ্জন।
বিএনপির ৩ নেতা সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, মহানগর বিএনপির সাবেক আহ্বায়ক ডা. শাহরীয়ার হোসেন চৌধুরী, সিলেট সিটি করপোরেশনের প্যানেল মেয়র (১) রেজাউল  হাসান কয়েস লোদীকে নিয়ে আলোচনা চলছে।

সিলেট আওয়ামীলীগে মেয়র প্রার্থী হিসাবে মহানগর আওয়ামীলীগের সভাপতি বদর উদ্দিন আহমেদ কামরানের নাম আলোচনায় আছে। তবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাঝে মধ্যে সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আসাদকে মেয়র পদে দেখতে চান বলে দাবী করেন আসাদ উদ্দিনের অনুগ্রাহীরা।

তবে জনপ্রিয়তার দিক দিয়ে মহানগর আওয়ামীলীগের সভাপতি, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান উল্লেখিত সকল প্রার্থী থেকে এখনও সবার শীর্ষে রয়েছেন,নগরিতে রয়েছে তার বড় একটা ভোট ব্যংক। তাঁর ব্যক্তিগত আচরণ, বিপদে আপদে মানুষকে সহায়তা করা, মানুষের পাশে দাঁড়ানো, এই সব বৈশিষ্টের কারণে  দল-মত নির্বিশেষে নগরবাসীর প্রিয় মানুষ তিনি। এ ক্ষেত্রে অবশ্য আওয়ামীলীগের দলীয় সিদ্ধান্তই নেতাদের কাছে গুরুত্বপূর্ণ।

তবে সব জল্পনাকল্পনার অবসান ঘটিয়ে কে হচ্ছেন আগামী দিনের সিসিক মেয়র এটাই এখন সবার মনে প্রশ্ন।আর এই উত্তর পেতে হলে আমাদের আরো কিছুদিন অপেক্ষাই করতে হবে।

 

মতামত...