,

সর্বশেষ
bnr ad 250x70 1

সীতাকুণ্ডের মুক্তিযুদ্ধকালীন প্রথম কমান্ডার বেতার টিভির খ্যাতিমান গীতিকার এস.এম খুরশিদ আলম ভূইঁয়ার ইন্তেকাল

কামরুল ইসলাম দুলু, সীতাকুণ্ড,বিডিনিউজ রিভিউজঃ সীতাকুণ্ডের মুক্তিযুদ্ধকালীন প্রথম কমান্ডার বাংলাদেশ বেতার ও বিটিভির খ্যাতিমান গীতিকার এস.এম খুরশিদ আলম ভূঁইয়া আর নেই। বৃহস্পতিবার (৬অক্টোবর) বিকেল সাড়ে ৪টায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে চট্টগ্রামের দেওয়ানহাট মিস্ত্র্রীপাড়াস্থ দোহা ভবনে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে — রাজিউন) মৃত্যুকালে (বয়স ৭২) বিশিষ্ট হোমিওপ্যাথিক চিকিৎসক স্ত্রী অধ্যাপিকা খোদেজা খুরশীদ অপরাজিতা ও একমাত্র ছেলে লেখক ইকবাল ‍ভূঁইয়া , দুই মেয়ে ও ২ ভাইসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে যান। স্বাধীনতা সংগ্রামের এ বীর সেনার হঠাৎ মৃত্যুর খবরে চট্টগ্রাম,সীতাকুণ্ড ও মীরসরাইয়ের মুক্তিযোদ্ধা ও শিল্পীমহলে শোকের ছায়া নেমে আসে। মৃত্যুর খবর শুনে সকল স্তরের মুক্তিযোদ্ধা ও চট্টগ্রামের শিল্পী ও সুরকাররা বাসায় ছুটে যান। মরহুমের প্রথম জানাজা রাত দশটায় মিস্ত্রী পাড়ায় অনুষ্ঠিত হয়। এতে চট্টগ্রাম জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাব উদ্দিন, বিশিষ্ট মুক্তিযোদ্ধা ডা. মাহফুজুর রহমান, চবি সাংবাদিকতা বিভাগের প্রফেসর শহীদুল্লা লিপন, সংগীতশিল্পী আবদুল মান্নান রানা, শিল্পী সাইফুদ্দিন খান, চট্টগ্রাম বিভাগের গীতিকবি সংসদের সম্পাদক লিয়াকত হোসেন খোকন, শিল্পী আবদুর রহিম, শিল্পী আলা উদ্দিন তাহের , সাংবাদিক আবছার উদ্দিন অলিসহ বিপুল সংখ্যক মানুষ জানাজায় অংশ নেন।
দ্বিতীয় জানাজা আজ শুক্রবার সকাল ১০টায় তাঁর গ্রামের বাড়ি মীরসরাইয়ের মহালংকার ভূঁইয়া গ্রামে রাষ্ট্রীয় মর্যাদায় অনুষ্ঠিত হবে।
এসএম খুরশিদ চট্টগ্রাম বিভাগের গীতিকবি সংসদের সভাপতি ও প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেডের অবসরপ্রাপ্ত অফিসার ছিলেন।
সীতাকুণ্ডের মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আলিম উল্লা বলেন, এসএম খুরশিদ গর্ব করার মতো একজন উচ্চশিক্ষিত ও ত্যাগি মুক্তিযোদ্ধা ছিলেন, তার কোনো লোভলালসা ছিলনা। আমাদের এই সহযোদ্ধার মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত । আমরা তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাই। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সাবেক কর্ণফুলী গ্যাস ডিসঃ কোম্পানী চট্টগ্রাম এর কর্মকর্তা শিল্পী এ কে এম ফজলুল হক। তিনি শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে বলেন তিনি একজন সৎ এবং প্রচন্ড উদার মনের ব্যক্তিত্ব ছিলেন ।আল্লহতালা যেন উনাকে বেহেশ্ত নছিব করুন সেই দোয়া চেয়েছেন তিনি।

মতামত...