,

সর্বশেষ
bnr ad 250x70 1

সীতাকুণ্ডে ডাকাত-পুলিশ গোলাগুলি ২ ডাকাত গুলিবিদ্ধ, ৫ পুলিশ আহত অস্ত্র উদ্ধার

sসীতাকুণ্ড সংবাদদাতা, বিডিনিউজ রিভিউজ.কম:: সীতাকুণ্ডে ডাকাতি করার সময় আন্তঃজেলা ডাকাত দলের সদস্যদের সাথে পুলিশের গোলাগুলির ঘটনায় দুই ডাকাত গুলিবিদ্ধ ও ৫ পুলিশ আহত হয়েছেন। উদ্ধার করা হয়েছে একটি বিদেশি এলজিসহ ডাকাতির কাজে ব্যবহৃত দেশীয় তৈরি বিভিন্ন সরঞ্জাম।

সোমবার রাত আড়াইটায় উপজেলার ইকোপার্ক সংলগ্ন দক্ষিণ মহাদেবপুর এলাকার মো: সেবায়েত উল্লার বাড়িতে এই ঘটনা ঘটে। গুলিবিদ্ধ দুই ডাকাতরা হল খুলনা জেলার রূপসা থানার ডাক্তার গলি স্ট্যান্ড রোড এলাকার মৃত কাদের শেখের ছেলে কামাল শেখ (৫৫) ও একই জেলার সানহাটি থানার শাহাজাহানের ছেলে মোহাম্মদ হোসেন (২৭)।

জানা যায়, ইকোপার্ক সংলগ্ন সেবায়েত উল্ল্যাহর বাড়িতে সোমবার রাতে ১০/১২ জনের একদল মুখোশ পড়া অস্ত্রধারী ডাকাত হানা দেয়। ডাকাতদের উপস্থিতি টের পেয়ে সেবায়েত উল্ল্যাহর ছেলে মো: আরিফ বিষয়টি তার খালাতো ভাই দুলালকে জানায়। দুলাল ঘটনাটি সীতাকুণ্ড পুলিশকে অবহিত করে। সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইফতেখার হাসানের নেতৃত্বে পুলিশের বেশ কয়েকটি টিম সাথে সাথে ওই এলাকায় অভিযান চালায়। পুলিশ খুব দ্রুত ঘটনাস্থলটি ঘিরে ফেলে ও সেবায়েতের বাড়িতে ঢোকার চেষ্টা করে। এই সময় ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে ৩ রাউন্ড গুলি ছুঁড়ে। পুলিশও পাল্টা ৫ রাউণ্ড গুলি ছুঁড়ে। ডাকাতরা পুলিশের সাথে গুলি বিনিময় করতে করতে ছাদের উপর উঠে যায়। এই সময় ডাকাতরা ছাদ থেকে লাফ দিয়ে পালাবার চেষ্টা করে। পুলিশও ছাদ থেকে লাফ দেয়। এই সময় গুলিবিদ্ধ অবস্থায় দুই ডাকাতকে অস্ত্রসহ আটক করে পুলিশ। গুলিবিদ্ধ ডাকাতদের সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে বিদেশি একটি এলজি, ৫ রাউন্ড কার্তুজ, দুইটি কোরাবাড়ি, একটি রড, একটি রেঞ্জ, একটি মুখোশসহ ডাকাতির কাজে ব্যবহৃত দেশীয় তৈরি বিভিন্ন সরঞ্জাম। এ ঘটনায় আহত হন সীতাকুণ্ড মডেল থানার ইন্সেপেক্টর (তদন্ত) মোজাম্মেল হক, এস আই সুজয় কুমার মজুমদার, এস আই মাহফুজুর রহমান, কনেস্টবল মেহেদী হাসান ও মুমিনুল হক।

সেবায়েত উল্লাহর ছেলে মোহাম্মদ আরিফ বলেন, ডাকাতরা তাদের ঘরের দরজা ভেঙে ৬টি মোবাইল সেট, ছয় হাজার টাকাসহ বিভিন্ন সরঞ্জাম লুট করে নেয়। পুলিশ ঘটনাস্থল থেকে দুই ডাকাতকে ধরে ফেলে। তবে অন্যান্য ডাকাতরা পালিয়ে যেতে সক্ষম হয়। তিনি আরো বলেন, গত ১৩ এপ্রিলও তাদের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। ঐ সময় ডাকাতরা ৫ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার আবদুস সালাম চৌধুরী বলেন, আহত ডাকাতরা ডান পায়ে গুলিবিদ্ধ হয়েছে। প্রাথমিক চিকিৎসা শেষে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইফতেখার হাসান বলেন, এ ঘটনায় ডাকাতি ও অস্ত্র আইনে পৃথক দুইটি মামলা করা হয়েছে। অন্য ডাকাতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

মতামত...