,

সর্বশেষ
bnr ad 250x70 1

সীতাকুণ্ডে পরিবেশ অধিদপ্তরের লাইন্সেস না থাকায় তেলের ডিপুকে লাখ টাকা জরিমানা

সীতাকুণ্ড প্রতিনিধি,সীতাকুণ্ড ৪ এপ্রিল, বিডিনিউজ রিভিউজ.কম::উপজেলাধীন বার আউলিয়াস্হ গামারীতলা এলাকার মেসার্স এম এ এন্টারপ্রাইজ এবং মাদাম বিবির হাট এলাকার মেসার্স ‘আর ও ড্রিংকিং ওয়াটার এবং কনিকা ব্যাটারি ওয়াটার কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। সোমবার বিকাল তিন টায় অভিযান পরিচালনা করেন । অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী ম্যাজিষ্টেট্র ও সহকারী কমিশনার(ভূমি) মো রুহুল আমীন। সাথে উপস্হিত ছিলেন বিএস টি আই এর কর্মকর্তা ও মডেল থানার এস আই সাইফুল ইসলাম মজুমদার ও সংঙ্গিয় ফোর্স ।
অভিযানকালে দেখা এর মালিক সম্পুর্ন দেশীয় পদ্ধতিতে জাহাজের পোড়া তেল প্রক্রিয়াজাত করে বিক্রি করছেন, মজুদও করছেন দেশীয় পদ্ধতিতে।এর ফলে আশেপাশেরর পুকুর ডোবার পানি দুষিত হয়ে কালো আকার ধারন করেছে। প্রতিষ্ঠানের বিস্ফোরক অধিদপ্তর এর কোন লাইসেন্স নেই। অগ্নিনির্বাপক যন্ত্র ছিল নেই, ফায়ার সার্ভিস এর কোন লাইসেন্স নেই। তেল প্রক্রিয়া করার ফলে মাটির রংও কালো আকার ধারন করেছে। পরিবেশের ছাড়পত্র ছাড়া তেল প্রক্রিয়াকরণ ও পরিবেশ দুষনের দায়ে প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী -মো মোজাহের উদ্দিন কে ১,০০,০০০/- এক লাখ টাকা জরিমানা করা হয়।এবং পরিবেশের ছাড়পত্র গ্রহনের না করা পর্যন্ত বন্ধ করে দেয়া হয়।
‘আর ও ড্রিংকিং ওয়াটার এবং কনিকা ব্যাটারি ওয়াটার কারখানায় বি এস টি আই এর লাইসেন্স না থাকা সত্ত্বেও বিএসটি আই এর লোগো ব্যবহার করা ব্যাটারি র পানিতে বি এস টি আই এর লোগো ব্যবহার করা কোনরকম কেমিস্ট ছাড়াই কর্মচারী দিয়ে পানি মিনারেল ওয়াটার উৎপাদনের কারনে কারখানা বন্ধ করে দেয়া হয়।মালিককে না পাওয়ার কারনে দন্ড আরোপ করা সম্ভব হয় নি। উল্লেখ্য, কর্মচারী স্বীকার করেছেন তাদের কোনো লাইসেন্স নাই।

মতামত...