,

সর্বশেষ
bnr ad 250x70 1

সীতাকুণ্ডে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩০ ব্যাটারী ও ৩০ চার্জার জব্দ

সীতাকুণ্ড প্রতিনিধি,১৩ ফেব্রুয়ারী বিডিনিউজ রিভিউজ.কম::  সীতাকুণ্ডের কুমিরা এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩০ টি ব্যাটারী ও ৩০ টি ব্যাটারী চার্জার জব্দ করেছে।
রবিবার বিকালে উপজেলার কুমিরা ঘাটঘর এলাকার বিভিন্ন অটোরিক্সা গ্যারেজে এই অভিযান পরিচালিত হয়। সহকারী কমশিনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুহুল আমিন এ অভিযান পরিচালনা করেন । এসময় উপস্থিত ছিলেন,
বাড়বকুণ্ড বিদ্যুৎ অফিসের সহকারী প্রকৌশলী আব্দুল্লা মামুন, ভূমি অফিসের নাজির মো. জামাল উদ্দিন ও সীতাকুণ্ড থানার উপ পরিদর্শক মো. নাদিম প্রমুখ। অবৈধ বিদ্যুৎ ব্যবহার বন্ধে উপজেলার কুমিরা ঘাটঘর এলাকায় অভিযান চালিয়ে দেখা যায়, সাইফুল আলম, আবদুল্ল্যাহ মালিকানাধীন ব্যাটারি চালিত অটোরিক্সার গ্যারেজসহ একই এলাকার স্টেশনারী দোকান এবং বেশ কয়েকটি অটোরিক্সা গ্যারেজে অভিযান চালানো হয়। গ্যারেজে ব্যাটারি চালিত অটোরিক্সায় অবৈধভাবে চার্জিং চলাকালে ৩০টি ব্যাটারী,৩০টি চার্জার ও সংযোগ বিচ্ছিন্ন করনের মাধ্যমে মিটারসহ বিদ্যুতের প্রয়োজনীয় সরঞ্জাম জব্দ করা হয়। তবে ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে অটোরিক্সা গ্যারেজের মালিকরা পালিয়ে যাওয়ায় কাউকে পাওয়া যায়নি। নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন বলেন, রাইস মিল ও আবাসিক সংযোগের নামে নামানো মিটার বাণিজ্যিকভাবে শতাধিক অটোরিক্সায় চার্জ দেওয়া হচ্ছে। দিনরাত ২৪ ঘন্টাব্যাপী চার্জে প্রতিটি অটোরিক্সা থেকে চার্জ বাবদ আদায় করা হচ্ছে ৫০/৬০ টাকা। তিনি সহকারী প্রকৌশলীর বরাদ দিয়ে জানান,ব্যাটারী চালিত অটোরিক্সা গ্যারেজে চার্জে।যে পরিমান বিদ্যুৎ খরচ হচ্চে তাতে শতাধিক পরিবারকে বিদ্যুৎ সংযোগ দেওয়া যেতে পারে।

মতামত...