,

সর্বশেষ
bnr ad 250x70 1

সীতাকুন্ডে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত

aকামরুল ইসলাম দুলু, সীতাকুন্ড প্রতিনিধি,বিডিনিউজ রিভিউজঃ  ১৯৬৬ সাল থেকে ইউনেস্কো ৮ সেপ্টেম্বর আন্তর্জাতিক সাক্ষরতা দিবস হিসেবে পালন করে আসছে। এ দিবসটি পালনের মাধ্যমে সারা

বিশ্বের মানুষকে তারা বলতে চায়, সাক্ষরতা একটি মানবীয় অধিকার এবং সর্বস্তরের শিক্ষার ভিত্তি। প্রতি বছর একটি বিশেষ প্রতিপাদ্যকে সামনে রেখে সে বছর সাক্ষরতা দিবস পালন করা হয়। তারই অংশ হিসেবে সীতাকুন্ডে পালিত হলো আন্তর্জাতিক সাক্ষরতা দিবস। ৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে দিবসটি উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসন ও শিক্ষা কার্যালয়ের  উদ্যোগে এক বর্ণাঢ্য র্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
a1পরে উপজেলা অডিটোরিয়াম প্রাঙ্গণে এক সভা ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এছাড়া বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীদের চিত্রাংকন প্রতিযোগীতা এবং পুরস্কার বিতরনী অনুষ্টান অনুষ্ঠিত হয়। সভায় অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ নুরুচ্ছফা,এটিও ফারুখ আহম্মেদ,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ ইসমাইল,ভূমি কর্মকর্তা নাছির উদ্দিন,উপজেলা আইসিটি টেকনিশিয়ান সাহিদুল আলম পাপ্পু। এছাড়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তাবৃন্দ।

মতামত...