,

সর্বশেষ
bnr ad 250x70 1

সীতাকুন্ডে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যেগে জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন

aকামরুল ইসলাম দুলু, সীতাকুণ্ড প্রতিনিধি,বিডিনিউজ রিভিউজঃ জঙ্গিবাদের বিরুদ্ধে মানববন্ধন পালন করেছে কুমিরা আবাসিক বালিকা স্কুল এন্ড কলেজের শিক্ষক -শিক্ষার্থী, কমিটি মেম্বারসহ সকল শ্রেণীর কর্মকর্তা ও কর্মচারীরা।এ ছাড়া বার আউলিয়াস্হ সোনাইছড়ি উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী,শিক্ষক-শিক্ষিকা, অভিভাবকসহ সর্বস্তরের মানুষের অংশ গ্রহনে জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়। আজ বৃহস্পতিবার বেলা ১১টার সময় ঢাকা- চট্টগ্রাম মহাসড়কে দাড়িঁয়ে মানব বন্ধন কর্মসূচী পালন করা হয়। কুমিরা আবাসিক বালিকা স্কুল এন্ড কলেজের মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ৪ (সীতাকুণ্ড) আসনের সংসদ সদস্য আলহাজ্ব দিদারুল আলম ।

কুমিরা আবাসিক বালিকা স্কুল এন্ড কলেজে জঙ্গীবাদের বিরুদ্ধে মানববন্ধনে প্রধান অতিথি আলহাজ্ব দিদারুল আলম এমপি তার বক্তব্যে বলেন, সন্ত্রাস, নৈরাজ্য, সাম্প্রদায়িকতা ও জঙ্গী হামলার প্রতিবাদ জানিয়ে এসব ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনার জন্য সরকারের প্রতি অনুরোধ জানান। তিনিও আরোও বলেন, পরিবারের প্রতি তাদের সন্তানদের খোঁজখবর রাখার পরামর্শ দেন। যাতে করে চক্রন্তকারীরা তাদের ভুল ব্যাখ্যা দিয়ে কোন অন্যায় পথে না নিতে পারে সেদিকে লক্ষ্য রাখতে হবে। মানববন্ধনে বক্তারা বলেন, জঙ্গি ও সন্ত্রাসী কারো আপন হতে পারে না। কিছু বিপদগামী দুষ্কৃতিকারী পবিত্র কোরআনের ভূল ব্যাখ্যা দিয়ে ইসলামের লেবাসে এসব সন্ত্রাসী কর্মকান্ড করে ইসলামকে কুলষিত করছে। এক সময় দারিদ্র্য এবং স্বল্প শিক্ষাকে জঙ্গিবাদের দিকে ধাবিত হবার কারণ হিসেবে দেখা হতো। কিন্তু বর্তমানে ধনাঢ্য পরিবারের বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্রকে জঙ্গিসংশ্লিষ্টতায় দেখা যাচ্ছে। তিনি বলেন, শুধু বাণিজ্যিক বিবেচনায় গুরুত্বপূর্ণ বিষয়কে কোনো কোনো বিশ্ববিদ্যালয়ে পড়ানো হয়।
সামাজিক, সাংস্কৃতিক এবং আদর্শিক বিষয়কে তারা গুরুত্বপূর্ণ মনে করেন না বলে শিক্ষার্থীদের নৈতিকতার মানে উন্নীত করা যাচ্ছে না। দেশকে আন্তর্জাতিক অবস্থান থেকে বিচ্ছিন্ন করার জন্য, দেশের উন্নয়ন ব্যাহত করার জন্য একটি মহল এদেশে জঙ্গিবাদের আমদানি করছে। তিনি আরও বলেন, মানুষে মানুষে ঐক্য তৈরি করা গেলে এদেশে জঙ্গিবাদ প্রতিরোধ সহজ হবে। মাবনবন্ধনে আরোও উপস্থিত ছিলেন ৭নং কুমিরা ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান মোরশেদ উল আলম চৌধুরী।
কলেজের অধ্যক্ষ নাসির উদ্দিন ,উপজেলা আ’লীগের নেতৃবৃন্দ । কলেজের গর্ভনিং বডির বর্তমান ও সাবেক সদস্যরা। সর্বপরি এলাকার বিভিন্নস্থরের জনসাধারণ।

মতামত...