,

সর্বশেষ
bnr ad 250x70 1

সীতাকুন্ডে জাহাজের পুরাতন মালের মার্কেটে আগুন

hনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম,  চট্টগ্রামের সীতাকুন্ডের মাদামবিবির হাট এলাকায় পুরাতন জাহাজের মালামাল বিক্রির একটি মার্কেটে আগুন লেগে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তিন তলার বিশিষ্ট এ মার্কেটে মেরিন ইন্স্যটুমেন্ট এবং ফায়ার সরঞ্জামসহ পুরাতন জাহাজের বিভিন্ন মালামালের শো-রুম এবং গুদাম ছিল। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে এ অগ্নিকা-ে সুত্রপাত হয়।

মার্কেটটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে হওয়ায় অগ্নিকা-ের সময় মহাসড়কে অন্তত ২ ঘন্টা যানবাহন চলাচল বন্ধ ছিল। ফায়ার সার্ভিসের দুইটি ষ্টেশন থেকে ৭টি গাড়ি এবং নৌ বাহিনীর একটি গাড়ী প্রায় দুই ঘন্টা চেষ্টার পর সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে আগুন নিয়ন্ত্রণে এনেছে।

স্থানীয় সুত্রে জানাগেছে-গতকাল বৃহস্পতিবার বিকালে উপজেলার ভাটিয়ারীর কাছে মাদামবিবির হাট সোনারগাঁ পেট্টোল পাম্পের পাশে, মহিউদ্দিন মার্কেটে আগুন লাগে। জনৈক আবছার এর মালিকানাধীন মহিউদ্দিন মার্কেটটি পুরো ৩তলা জুড়ে রয়েছে পুরাতন জাহাজের ইলেকট্রিক, ফায়ার এবং মেরিন ডিপার্টমেন্টের বিভিন্ন মালামালের দোকান শো-রুম এবং গুদাম। বিকেল সাড়ে ৫টার দিকে একটি লাইফ জ্যাকেট লাগা আগুন নিভাতে গিয়ে ফায়ার ইন্স্যটুমেন্ট থেকে আগুন পুরো মার্কেটে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে পার্শ্ববতি নেভী’র বেইস ষ্টেশন থেকে একটি গাড়ি এবং সীতাকুন্ডের কুমিরা ষ্টেশন এবং নগরীর আগ্রাবাদ ষ্টেশন থেকে ৭টি গাড়ি গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়।

এদিকে আগুন লাগার কারণে ঢাকা চট্টগ্রাম মহাসড়কে ব্যাপক যানজট সৃষ্টি হয়। মহাসড়কে বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দুই ঘন্টা যানবাহন চলাচল বন্ধ থাকে।

ঘটনাস্থল থেকে ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. কামাল উদ্দিন জানান, দুই ঘন্টা চেষ্টার পর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে। মহিউদ্দিন মার্কেটের বেশীর ভাগ দোকান এবং গুদাম পুড়ে গেছে। তবে এখনো ক্ষয়ক্ষতি নির্ণয় করা সম্ভব হয়নি। স্থানীয় ব্যবসায়িরা দাবী করেন আগুনে প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

 

বি এন আর/০০১৬০০৩০০১৭/০০০২৭৩ /এস

মতামত...