,

সর্বশেষ
bnr ad 250x70 1

সীতাকুন্ড পূবালী ব্যাংকের কোটি টাকা গায়েব

pobali bankনিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম,বিডি নিউজ রিভিউজ ডটকমঃ  চলন্ত মাইক্রোবাস থেকে পূবালী ব্যাংক সীতাকুন্ড  শাখার অর্ধকোটি টাকা রহস্যজনক গায়েব হয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার দুপুরে সীতাকু- থেকে আগ্রাবাদ জোনাল শাখায় নেয়ার পথে এ বিশাল অংকের টাকা খোয়া যায় বলে ব্যাংকটি কর্মকর্তারা সীতাকুন্ড থানাকে অভিযোগ করেছেন। এব্যাপারে সীতাকু- শাখা এবং আগ্রাবাদ শাখার কোন কর্মকর্তা মুখ খুলছেন না।

ঘটনার সত্যতা স্বীকার করে সীতাকু- থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইফতেখার হাসান বলেন, বিকালে সীতাকু- শাখার কর্মকর্তারা আমাকে মৌখিকভাবে জানিয়েছেন সকালে আগ্রাবাদ শাখা থেকে ৮১ লাখ টাকা সীতাকু- শাখায় আনার পর দুপুরের দিকে একটি মাইক্রোবাস যোগে তা আবার আগ্রাবাদ শাখায় নেয়ার পথে ৫০ লাখ টাকা খোয়া গেছে। আমরা ব্যাপারটি অনুসন্ধ্যান করে দেখছি। তবে আমার কাছে এ টাকা লোপাটের ঘটনাটি সাজানো বলে মনে হচ্ছে।

ওসি জানান, ব্যাংকটির সীতাকু- শাখার ম্যানেজার টেলিফোন করে অভিযোগ করেছেন, তাদের মাইক্রোবাসটি রাস্তার পার্শ্বে পরিত্যাক্তবস্থায় পাওয়া গেছে। পেছনের দরজা খোলা অবস্থায় ছিল। সেখানে ৫০ লাখ টাকা নেই।
এ ব্যাপারে পূবালী ব্যাংকের সীতাকু- থানায় টিএন্ডটি নম্বারে যোগাযোগ করা হলে নাম পরিচয় না দিয়ে একজন বলেন, ম্যানেজার সাহেব বাইরে আছেন। টাকা খোয়া যাওয়ার ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আমি এ ব্যাপারে কিছু জানি না।

আগ্রাবাদ শাখায় ফোন করলে ম্যানেজার (ইনচার্জ) নাজমুল হক বলেন, টাকা খোয়া যাওয়ার ব্যাপারে কেউ আমাদের জানায় নি। কিভাবে কোথায় টাকা খোয়া গেছে তা আমি বলতে পারবো না। আমরা অফিসাররা আমাদের বার্ষিক বনভোজন নিয়ে একটু ব্যস্ত আছি। শনি রোববার আমাদের বার্ষিক অনুষ্ঠান।

এদিকে পুলিশের একটি সুত্র জানিয়েছে, অর্ধকোটি টাকা রহস্যজনক গায়েব হয়ে যাওয়ার ঘটনায় সীতাকু- পুলিশ ব্যাংকটির সীতাকু- শাখার ৫ কর্মকর্তাকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে।

 

বি এন আর/ ১৬০২১১/০০০২৭/ বি

মতামত...