,

সর্বশেষ
bnr ad 250x70 1

সুন্দরবনের জলদস্যু মানজু ও মজিদ বাহিনীর প্রধানসহ ২০ ডাকাতের আত্মসমর্পণ স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে

খুলনা সংবাদদাতা, বিডিনিউজ রিভিউজ.কম::সুস্থ-স্বাভাবিক জীবনে ফিরে যাওয়ার প্রত্যাশায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে আত্মসমর্পণ করেছেন সুন্দরবনের জলদস্যু মানজু ও মজিদ বাহিনীর প্রধানসহ ২০ জন।

বুধবার দুপুর ১২টায় পিরোজপুর শহরের স্টেডিয়াম মাঠে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আনুষ্ঠানিকভাবে অস্ত্র-গুলি জমা দিয়ে আত্মসমর্পণ করেন তারা। এ সময় তারা দেশি-বিদেশি মোট ৩৩টি আগ্নেয়াস্ত্র এবং এক হাজার ৩২৯টি গুলি জমা দেন।

জলদস্যুদের আত্মসমর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে। প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা সুন্দরবনের জলদস্যুদের আহ্বান জানিয়েছি অন্ধকারের পথ ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসতে। আমি তাদের আশ^াস দিয়েছি তাদের পুনর্বাসনের জন্য সর্বাত্মক সহযোগিতা করা হবে। আমাদের আহ্বানে সাড়া দিয়ে অনেক জলদস্যু ইতোমধ্যে আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে এসেছেন।

তিনি বলেন, খুন এবং ধর্ষণ ছাড়া যাদের বিরুদ্ধে লঘু অভিযোগ রয়েছে, তাদের বিষয়টি সহানুভূতির সঙ্গে বিবেচনা করা হবে। যারা বিপথে চলে গেছেন কিংবা পথ হারিয়েছেন অথবা যারা অনুতপ্ত হয়েছেন, যারা জঙ্গিবাদে চলে গিয়েছেন, তবে পরে অনুতপ্ত হয়েছেন বা যারা জলদস্যু হয়েছিলেন, বুঝতে পেরে অনুতপ্ত হয়েছেন, তাদের স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডাক দিয়েছেন।

র‌্যাব-৮ এর উইং কমান্ডার হাসান ইমন আল রাজিবের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন পিরোজপুর ১ আসনের সাংসদ একেএমএ আউয়াল ও র‌্যাবের মহাপরিচারক বেনজির আহম্মেদ। আরো বক্তব্য দেন জেলা প্রশাসক খায়রুল আলম শেখ, পুলিশ সুপার ওয়ালিদ হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ ও পৌরমেয়র হাবিবুর রহমান মালেক প্রমুখ। এর আগে স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে বিভিন্ন সময় আরো ১৪টি বাহিনী স্বেচ্ছায় র‌্যাবের কাছে আত্মসমর্পণ করেছে।

মতামত...