,

সর্বশেষ
bnr ad 250x70 1

সূচকের পতন ধারা অব্যাহত

দেশের শেয়ারবাজারে সূচকের পতনdown-market-728x390 ধারা অব্যাহত রয়েছে। গেল সপ্তাহের ধারাবাহিকতায় এ সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবারও দুই স্টক এক্সচেঞ্জে সূচক কমেছে। তবে উভয় বাজারে আগের দিনের চেয়ে লেনদেন সামান্য বেড়েছে। তবে কমেছে লেনদেন হওয়া বেশির ভাগ কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিটের দর।

বাজার পর্যালোচনা করে দেখা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের চেয়ে ৮ পয়েন্ট কমে ৪ হাজার ৫৩৩ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসইএস শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে ১ হাজার ৯৪ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে ১ হাজার ৭২৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৩৩৪ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার; যা আগের দিনের চেয়ে ৬০ কোটি টাকা বেশি। রোববার ডিএসইতে লেনদেন হয়েছিল ২৭৪ কোটি টাকা। সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩১৫টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিট। এর মধ্যে বেড়েছে ৮৯টির, কমেছে ১৮১টির আর অপরিবর্তিত রয়েছে ৪৫টি প্রতিষ্ঠানের শেয়ার দর।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএসসিএক্স ৩১ পয়েন্ট কমে ৮ হাজার ৪১৭ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসই ৫০ সূচক দশমিক ৩১ পয়েন্ট কমে ১ হাজার ১২ পয়েন্টে, সিএসই ৩০ সূচক ২২ পয়েন্ট বেড়ে ১২ হাজার ৩১৮ পয়েন্টে, সিএএসপিআই সূচক ৫২ পয়েন্ট কমে ১৩ হাজার ৮৩০ পয়েন্টে এবং সিএসআই শরিয়াহ সূচক ৪ পয়েন্টে কমে ৯৫৬ পয়েন্টে দাঁড়িয়েছে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার। লেনদেন হওয়া ২৩৭টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ৪৯টির, কমেছে ১৬২টির আর অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিটের।

মতামত...