,

সর্বশেষ
bnr ad 250x70 1

সেতুমন্ত্রীর আশ্বাসে কন্টেইনারবাহী ট্রেইলার ও প্রাইম মুভার ধর্মঘট স্থগিত

নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর আশ্বাসে চট্টগ্রামে পাঁচদিন ধরে চলমান কন্টেইনারবাহী ট্রেইলার ও প্রাইম মুভার ধর্মঘট আগামী ৪ অক্টোবর পর্যন্ত স্থগিত করা হয়েছে।

আজ শুক্রবার দুপুরে চট্টগ্রাম নগর পুলিশ কমিশনার ইকবাল বাহারের সঙ্গে ধর্মঘট আহ্বানকারী প্রাইম মুভার ট্রেইলার মালিক শ্রমিক ঐক্য পরিষদের বৈঠক এবং টেলিফোনে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের আশ্বাসে ধর্মঘট স্থগিত করা হয়।

সেতুমন্ত্রী প্রাইম মুভার ট্রেইলার মালিক শ্রমিক ঐক্য পরিষদের দাবির বিষয়ে আগামী ৪ অক্টোবর মন্ত্রণালয়ে বৈঠক করবেন বলে জানিয়েছেন।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) আনোয়ার হোসেন বিডিনিউজ রিভিউজকে বলেন, ট্রেইলার মালিক শ্রমিক সংগঠনের নেতাদের দাবির বিষয়ে সিএমপি কমিশনারের বাসভবনে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে সিএমপি কমিশনার বন্দর জিম্মি করে এমন ধর্মঘট প্রত্যাহার করে নিতে নেতাদের অনুরোধ করেন। এক পর্যায়ে উক্ত বৈঠক থেকেই টেলিফোনে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে নেতাদের কথা বলিয়ে দেওয়া হয়।

তিনি বলেন, মন্ত্রী নেতাদের দাবির বিষয়ে আগামী ৪ অক্টোবর মন্ত্রণালয়ে বৈঠক করে সমস্যা সমাধানের আশ্বাস প্রদান করেন। এই আশ্বাসের পরিপ্রেক্ষিতে প্রাইম মুভার ট্রেইলার মালিক শ্রমিক ঐক্য পরিষদ তাদের চলমান ধর্মঘট আগামী ৪ অক্টোবর পর্যন্ত স্থগিত করে।

নির্ধারিত পরিমাণের অতিরিক্ত ওজন বহনে জরিমানার নিয়ম বাতিলসহ সাত দফা দাবিতে গত সোমবার প্রাইম মুভার-ট্রেইলার মালিক-শ্রমিকরা ধর্মঘটে যায়। ধর্মঘটের ফলে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত চট্টগ্রাম বন্দরে ২০ ফুট দৈর্ঘ্যের ৪০ হাজার ২৫৯টি কনটেইনার জমে যায়।

মতামত...