,

সর্বশেষ
bnr ad 250x70 1

সেনাবাহিনী প্রত্যাহারের প্রতিবাদে ২২ মে ৩ পার্বত্য জেলায় হরতাল

abnr ad 250x70 1নিজস্ব প্রতিবেদন,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা, ৪টি ব্রিগ্রেড ছাড়া পার্বত্য চট্টগ্রাম থেকে সেনাবাহিনী প্রত্যাহারে প্রধানমন্ত্রীর ঘোষণার প্রতিবাদে আগামী ২২ মে তিন পার্বত্য জেলায় হরতালের ঘোষণা দিয়েছে পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ।

১৩ মে শুক্রবার সকাল ১১ টায় (ঢাকার) জাতীয় প্রেস ক্লাবের সামনে -পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের  উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সভা -পার্বত্য নাগরিক পরিষদের কেন্দ্রীয় চেয়ারম্যান আলকাছ আল মামুন ভূইঁয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন, সম-অধিকার আন্দোলনের মহাসচিব মনিরুজ্জামান মনির, পার্বত্য নাগরিক পরিষদের সাংগঠনিক সম্পাদক শেখ আহমেদ রাজু, পার্বত্য বাঙ্গালী গণমঞ্চের চেয়ারম্যান শওকত আকবর, পার্বত্য নাগরিক পরিষদের কেন্দ্রীয় নেতা শাহজালাল, মানববন্ধনে সঞ্চালনা করেন পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের  ঢাকা মহানগর কমিটির সভাপতি সাহাদাত হোসেন সাকিব। আরো উপস্থিত ছিলেন-পিএনপি কেন্দ্রীয় নেতা মো: খলিলুর রহমান, সাদ্দাম হোসেন, ফিরোজ আলম প্রমুখ ।

২২ মে ৩ পার্বত্য জেলায় সকাল-সন্ধ্যা স্বতস্ফুর্ত হরতাল পালন করা হবে । যেখানে পিকেটারবিহীন হরতাল হবে। জনগন যদি পার্বত্য চট্রগ্রাম থেকে সেনাবাহিনী ক্যাম্প প্রতাহার না চায়, তাহলে তারা সর্বাত্মক হরতাল পালন করবে । কাউকে হরতাল পালনে বাধ্য করা হবে না । এ কর্মসূচীর মাধ্যমে জনগন সরকারকে তাদের রায় জানিয়ে দেবে’।

পার্বত্য সমঅধিকার আন্দোলনের কেন্দ্রীয় মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনির ২২ মে আহুত হরতালকে তার সংগঠনের তরফ থেকে সমর্থন জানিয়ে এ হরতাল পালনে দলমত নির্বিশেষে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।তিনি বলেন, তিন পার্বত্য জেলা থেকে সেনাবাহিনী প্রত্যাহার করা হলে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিপন্ন হবে।

 

মতামত...