,

সর্বশেষ
bnr ad 250x70 1

সৌদি প্রিন্স তুর্কি ঢাকায়

902নিজস্ব প্রতিবেদক,ঢাকা,১১, জানুয়ারি (বিডি নিউজ রিভিউজ ডটকম): সৌদি প্রিন্স তুর্কি বিন আবদুল্লাহ বিন আবদুল আজিজ আল সৌদ ২ দিনের সফরে ঢাকায় এসেছেন । সোমবার বিকেলে নিজস্ব বিমানে করে বাংলাদেশে পৌঁছেন।

 

বরগুনায় ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক (আইডিবি) সহায়তায় প্রতিষ্ঠিত একটি স্কুল ও সাইক্লোন সেন্টারের উদ্বোধনীতে অংশ নিতে আসছেন তিনি।

 

মঙ্গলবার এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী ওই সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

 

২০০৭ সালে বাংলাদেশে ভয়াবহ সাইক্লোন সিডর আঘাত হানার পর এক ব্যক্তি নাম গোপন রাখার শর্তে বাংলাদেশকে ১০৪৬ কোটি টাকা দান করেন।এখন তার নাম জানা গেল। তিনি প্রিন্স তুর্কির বাবা প্রয়াত বাদশাহ আবদুল্লাহ। প্রিন্স তুর্কির এ সফরে আনুষ্ঠানিকভাবে সেই দাতার নাম ঘোষণা করা হবে। সেই অর্থেই নির্মিত হয়েছে বরগুনার ওই স্কুল ও সাইক্লোন সেন্টার।

 

প্রিন্স তুর্কির এ সফরকে কাজে লাগিয়ে সৌদি আরবে আরো বেশি জনশক্তি পাঠানোর পথ সুগম করতে চায় সরকার।

 

আইডিবি ফায়েল খায়ের কর্মসূচির সমন্বয়ক সুফি মোশতাক আহমেদ বলেন, ‘প্রিন্সের ঢাকা সফর খুবই গুরুত্বপূর্ণ। দুই দেশের সরকার বিষয়টি গুরুত্ব সহকারে নিয়েছে।’

 

প্রধানমন্ত্রীর সঙ্গে সৌদি প্রিন্সের বিশেষ বৈঠক অনুষ্ঠিত হবে বলেও জানা গেছে। বৈঠকে বাংলাদেশের পক্ষ থেকে আরো শ্রমশক্তি নেওয়ার প্রস্তাব দেয়া হবে বলে ধারণা করা হচ্ছে।

 

প্রিন্স তুর্কি প্রয়াত সৌদি বাদশাহ আবদুল্লাহ বিন আবদুল আজিজের সপ্তম সন্তান। আব্দুল্লাহ বিন আবদুল আজিজ ইন্টারন্যাশনাল চ্যারিটেবল এন্ড হিউম্যানিটারিয়ান ফাউন্ডেশনের প্রধান নির্বাহীর দায়িত্বে রয়েছেন প্রিন্স তুর্কি।

 

মতামত...