,

সর্বশেষ
bnr ad 250x70 1

সৈকত পারের ছিন্নমূল শিশুদের অক্ষরজ্ঞান দিলো ফুলকুঁড়ি

cশাহজালাল শাহেদ, কক্সবাজার, বিডিনিউজ রিভিউজঃ“পৃথিবীকে গড়তে হলে, সবার আগে নিজকে গড়ো” এটি একটি মূলমন্ত্র। যে মন্ত্রে দীক্ষিত হয়ে হাটি হাটি পা পা করে ফুলকুঁড়ি আসর নামের সংগঠন কালের পরিক্রমায় চড়াই উতরাই পেরিয়ে ৪২বছর অতিক্রম করে ৪৩বছরে পদার্পণ করেছে।

c
সেই জাতীয় শিশু-কিশোর সংগঠন ফুলকুঁড়ি আসর পর্যটন নগরী কক্সবাজারের সৈকত পারের ছিন্নমূল শিশুদের অক্ষরজ্ঞান দিয়েছে। সংগঠনটির ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সাক্ষরতা কর্মসূচির অংশ হিসেবে জন্মদিনের পোষাক পড়া এসব শিশুদের এ অক্ষরজ্ঞান দান করা হয়।
“ভয় নেই বন্ধু হে, আমরা আছি, শান্তির ডানা মেলে খুব কাছাকাছি” এই শ্লোগানকে সামনে রেখে শিশু-কিশোরদের সংগঠনটি প্রতিষ্ঠার ৪২বছর পূর্তি উপলক্ষে আসরের কর্মপদ্ধতি পাঠ প্রতিযোগিতা, আসর অনুষ্ঠান, ফুলকুঁড়ি গেমস, সাক্ষরতা ও সৈকত পরিচ্ছন্নতা অভিযানসহ নানান কর্মসূচি হাতে নেয়।
সৈকতপারের পথশিশুদের অক্ষরজ্ঞান দানের মাধ্যমে কর্মসূচির আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। এতে অন্তত ২০জন পথশিশুকে চক-সিলেটসহ শিক্ষা সামগ্রি বিতরণ করা হয়।
কর্মসূচি উদ্বোধনকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির কক্সবাজার শাখার পরিচালক আলী আরমান বান্না। এসময় উপস্থিত ছিলেন সংগঠক বাবু, মুসআব, জুনাইদ, সাঈদ, নিশাত, রফিক, ইমরান, সাঈদ, কফিল প্রমুখ।

মতামত...