,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে সোহেলকে খুনের বিচার চান মহিউদ্দীন ও নাছির

azm nasir-mohiuddn-1নিজস্ব প্রতিবেদক,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃচট্টগ্রাম,  প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে দুই গ্রুপের সংর্ঘষে এমবিএ’র শিক্ষার্থী  সোহেলকে খুনের সাথে জড়িতদের বিচারের দাবি জানিয়েছেন সাবেক মেয়র  এবিএম মহিউদ্দীন চৌধুরী ও বর্তমান মেয়র  আ জ ম নাছির উদ্দীন।

মঙ্গলবার (২৯ মার্চ) সন্ধ্যায় পৃথক ভাবে এ দাবি জানান চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দীন চৌধুরী ও সাধারণ সম্পাদক  আ জ ম নাছির উদ্দীন।

সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের মর্গে নাছিম আহমেদ সোহেলের লাশ দেখতে গিয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের এ ঘটনার পিছনে রাজনৈতিক কোন ইন্ধন রয়েছে কিনা, কোন গডফাদার এ ঘটনায় ইন্ধন দিয়েছে কিনা তা খতিয়ে দেখার জন্য আমি আইন শৃঙ্খলা বাহিনীকে আহ্বান জানাচ্ছি’।

এ সময় অবরোধ তুলে নেয়ার জন্য ছাত্রলীগের নেতা কর্মীদের নির্দেশ দিয়ে তিনি বলেন, ‘সাধারন মানুষের ভোগান্তি হয় এমন কিছু করা যাবেনা।’

অপরদিকে,  মঙ্গলবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালকে নিয়ে সমস্ত ষড়যন্ত্রের বিরুদ্ধে সতর্ক থাকার আহবান জানিয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দীন চৌধুরী বলেন, ‘কিছু সংখ্যক হটকারী ও ষড়যন্ত্রকারী ব্যক্তির কারণে এই পবিত্র বিশ্ববিদ্যালয় ধ্বংস হতে পারে না। একই সাথে এই ঘটনায় যারাই জড়িত থাকুক না কেন তাদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য প্রশাসনের প্রতি দাবী জানাচ্ছি।’

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের দামপাড়াস্থ বিবিএ ক্যাম্পাসে বিবিএ ছাত্রদের মধ্যে সংঘঠিত মারামারির ঘটনাকে অত্যন্ত দুঃখজনক ও নিন্দনীয় আখ্যায়িত করে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উদ্যোক্তা এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেন, যারা প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের পবিত্র ক্যম্পাসকে রক্তাক্ত করেছেন, তারা আমার শরীরের রক্ত ঝরিয়েছেন। আমার শরীর আর মন দু’ই আজ রক্তাক্ত। এই ঘটনায় নিহত সোহেলর পিতা-মাতা সন্তান হারা হননি। আমিই সন্তান হারা হয়েছি। আমার এই সন্তান হত্যার বিচার চাই।

এর আগে সংঘর্ষের পর নাছিম আহমেদ সোহেলের মৃত্যুর সংবাদ শুনে নগরীর প্রবর্তক মোড় ও ওয়াসা মোড় সড়ক অবরোধ করে ছাত্রলীগ। দীর্ঘ সাড়ে চার ঘন্টা অবরোধের পর আ জ ম নাছির উদ্দীনের নির্দেশে অবরোধ তুলে নেয়া হয়।

 

বি এন আর/০০১৬/০০৩/০০২৯/০০৩৬৫৬/এন

মতামত...