,

সর্বশেষ
bnr ad 250x70 1

সৌদি আরবে গ্র্যান্ড মসজিদের কাছে আত্মঘাতী হামলাকারী নিহত পুলিশসহ আহত ১১

আন্তর্জাতিক ডেস্ক, ২৪ জুন, বিডিনিউজ রিভিউজ.কম::ইসলাম ধর্মাবলম্বীদের পবিত্র স্থান সৌদি আরবের মক্কা নগরীর গ্র্যান্ড মসজিদ কাবা শরিফের কাছে আত্মঘাতী হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় হামলাকারী নিহত ও পুলিশ কর্মকর্তাসহ অন্তত ১১ জন আহত হয়েছেন।

আত্মঘাতী এই হামলার ঘটনায় সন্দেহভাজন পাঁচজনকে আটক করেছে পুলিশ। শুক্রবার এ ঘটনা ঘটেছে। আজ শনিবার বিবিসির এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলছে, আত্মঘাতী হামলাকারী কাবা শরিফের কাছে একটি ভবনে অবস্থান করছিলেন। নিরাপত্তা বাহিনী ওই ভবনটির আশপাশে অবস্থান নেন।

ঠিক এ সময় হামলাকারী আত্মঘাতী বিস্ফোরণ ঘটায়। এতে ভবনটি ধসে পড়ে। এ ঘটনায় অন্তত ১১ জন আহত হয়েছেন। যাদের মধ্যে পুলিশ কর্মকর্তাও আছেন। কাবা শরিফকে টার্গেট করে এই হামলা চালানো হয়েছে।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, গতকাল শুক্রবার রমজান মাসের শেষ জুমার দিনে প্রার্থনার জন্য কাবা শরিফে লাখো মুসল্লি জমায়েত হয়েছিলেন। ওই সময় মক্কা শরিফের পাশেই এই আত্মঘাতী হামলার ঘটনা ঘটে।

সৌদির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জেনারেল মনসুর আল তুর্কি দেশটির টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, পুলিশ এই সন্ত্রাসী হামলার পরিকল্পনা ব্যর্থ করে দিয়েছে। সন্ত্রাসীদের লক্ষ্য ছিল কাবা শরিফ ও সেখানে আসা মুসল্লিরা।

সাম্প্রতিক সময়ে সৌদি আরবে মাঝেমধ্যেই প্রাণঘাতী হামলার ঘটনা ঘটছে। আর এসব হামলার জন্য জঙ্গিগোষ্ঠী তথাকথিত ইসলামিক স্টেটকে (আইএস) দায়ী করা হচ্ছে।

এর আগে ২০১৬ সালে মদিনায় হযরত মুহাম্মদ (স.) -এর মাজারের কাছে আত্মঘাতী হামলার ঘটনায় নিরাপত্তা বাহিনীর চার সদস্য নিহত হন।

যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন আইএস ও অন্যান্য জঙ্গিগোষ্ঠীবিরোধী জোটের সদস্য সৌদি আরব।

মতামত...