,

সর্বশেষ
bnr ad 250x70 1

সৌদি আরবের বাদশা সালমানের সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফলপ্রসূ আলোচনা

abnr ad 250x70 1নিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ সৌদি আরবে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি বাদশা সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের সঙ্গে বৈঠক করেছেন।

রবিবার জেদ্দা নগরীর আল আন্দালুসে সৌদি বাদশার আস-সালাম প্রাসাদে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক সূত্রে জানা গেছে, বৈঠকে দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় ছাড়াও আঞ্চলিক এবং আন্তর্জাতিক বিষয়ে আলোচনা হয়েছে।

এই বৈঠকে সৌদি আরবে বাংলাদেশের শ্রমবাজার সম্প্রসারণ, দ্বিপাক্ষিক ব্যবসা-বাণিজ্য, বিভিন্ন প্রকল্পে সৌদি সহযোগিতা বৃদ্ধি এবং হজ্ব ব্যবস্থাপনা প্রভৃতি বিষয় নিয়ে সৌদি বাদশার সঙ্গে আলোচনা হয়েছে।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র ওমরাহ পালন করেছেন। শুক্রবার মধ্য রাতে তিনি জেদ্দা থেকে পবিত্র মক্কা নগরীতে পৌঁছান।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, প্রধানমন্ত্রী শুক্রবার রাতে ওমরাহ পালন করেছেন এবং কাবা শরীফে বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন। প্রধানমন্ত্রী দেশ ও জনগণ এবং সমগ্র মুসলিম উন্মার শান্তি, সমৃদ্ধি এবং উন্নতি কামনা করে বিশেষ মোনাজাত করেন।

প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী এবং প্রধানমন্ত্রীর অন্য সফরসঙ্গীরাও এ সময় পবিত্র ওমরাহ পালন করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেদ্দা থেকে সড়কপথে মক্কা নগরীতে আসেন। প্রধানমন্ত্রী সৌদি বাদশা সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের আমন্ত্রণে ৫ দিনের সরকারি সফরে বর্তমানে সৌদি আরব অবস্থান করছেন।

প্রধানমন্ত্রী গত শুক্রবার রাতে ঢাকা থেকে বিমানের ভিভিআইপি ফ্লাইটে কিং আব্দুল আজিজ বিমানবন্দরে অবতরণের পর কিং ফয়সাল প্যালেসে এক ভোজসভায় যোগ দেন।

সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন নায়েফ বিন আব্দুল আজিজ বাংলাদেশের প্রধানমন্ত্রীর সম্মানে এই নৈশভোজের আয়োজন করেন।

শেখ রেহানা, সৌদি আরবের হজ এবং ওমরাহ বিষয়ক মন্ত্রী ড. মোহাম্মাদ সালেহ বিন তাহের বেনটেন, ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক (আইডিবি) প্রেসিডেন্ট ড. আহমেদ মোহাম্মাদ আলী আল মাদানী, অর্গানাইজেশন অব ইসলামিক কনফারেন্স (ওআইসি) এর মহাসচিব ইয়াদ বিন আমিন মাদানী অন্যান্যের মধ্যে ভোজসভায় অংশগ্রহণ করেন।

মতামত...